মহানগর সময় ৪০দিনের শিশুকে নিয়ে আগুন পোহাতে গিয়ে মা ও শিশু দগ্ধ

১৪-০১-২০১৮, ১১:০১

রতন সরকার

fb tw
রংপুরসহ ওই অঞ্চলের জেলাগুলোতে শীতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হওয়ার ঘটনা ঘটছে আশঙ্কাজনকভাবে। শনিবার আরও দুই নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে। এ নিয়ে দশ দিনে সেখানে মৃত্যু হলো আট জনের। এদিন ৫৬ জন আগুনে পোড়া রোগী ভর্তি ছিলো স্বল্প-জনবল নিয়ে পরিস্থিতি সামলাতে হিমশিমে পড়েছেন সংশ্লিষ্টরা।
জন্মেই শীতের ত্রাসে পড়া ৪০ দিন না পেরুনো এই শিশুটিকে কোলে করে আগুনের কুণ্ডলীর কাছে গিয়েছিলেন মা। বেখেয়ালে সে আগুন কাপড়ে ধরে যায়। বুঝে ওঠার আগেই পুড়ে যান নিজে, পুড়ে যায় শিশুটি।
রেকর্ড ভাঙা শীতের কবল থেকে বাঁচতে খড়-কুটোর আগুনই ভরসা উত্তর জনপদের লাখো অভাবী মানুষের। একটুখানি উষ্ণতার আশায় বরফ-শীতল শরীর আগুনে পাততে গিয়েই পুড়ছে এবং মরছে অনেকে।
দগ্ধ মানুষের চিকিৎসার একমাত্র ভরসা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষায়িত এই বার্ণ ইউনিট। যার শয্যা সংখ্যা ১৩। কিন্তু গত দুই সপ্তাহে গড় ভর্তি রোগীর সংখ্যা ৫৫। স্বল্প-জনবল তারপর বিভাগীয় প্রধানের টানা দশ দিনের অনুপস্থিতি সংকটে ফেলেছে দগ্ধ মানুষের চিকিৎসা সেবা।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইউনিট ফোরকান আলী বলেন, 'আমাদের সকল ডিউটির পরেও আরো একজনকে ডেকে এনে ড্রেসিং এর ব্যবস্থা করেছি। আর বিভাগীয় প্রধান দশ দিনের ছুটিতে ভারতে গেছেন। এতে একটু সমস্যা হচ্ছে।'
উত্তরের রংপুরসহ ওই অঞ্চলে এবার পড়েছে রেকর্ড ভাঙা শীত। আর তা থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে মানুষের দগ্ধ হওয়ার ঘটনা ঘটছে প্রতিদিন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop