বাণিজ্য সময় দাম বেড়েছে আলু, পেয়াজের; অপরিবর্তিত চালের

১৩-০১-২০১৮, ১১:১৭

হরিপদ সাহা

fb tw
দাম বেড়েছে আলু, পেয়াজের; অপরিবর্তিত চালের
রাজধানীর পাইকারি বাজারে সপ্তাহ ব্যবধানে দেশী পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৭ টাকা পর্যন্ত। বিক্রেতারা বলছেন চাহিদার তুলনায় সরবরাহ কম। একইসাথে তাদের মতে, এ মৌসুমে উৎপাদন কম হওয়ায় সবধরনের আলুর দামও বেড়েছে কেজিপ্রতি ৫ টাকা পর্যন্ত। তবে পাইকারি বাজারে অপরিবর্তিত আছে চালের দাম। কিছুটা বেড়েছে সয়াবিন তেল, চিনি ও মসলার দাম।
পাইকারি বাজারে সাতদিন আগে যে পেঁয়াজের কেজি ছিল ৬৩ থেকে ৬৫ টাকা বর্তমানে তা বিক্রি হচ্ছে ৭০ টাকায়। তবে অপরিবর্তিত আছে ভারতীয় পেঁয়াজের দাম। বিক্রি হচ্ছে ৫৮ থেকে ৬০ টাকা কেজিতে। বেড়েছে সবধরনের আলুর দামও। ব্যবসায়ীরা বলছেন, গেল কয়েক বছর ধরে আলুচাষীরা ক্ষতিগ্রস্ত হওয়ায় এবার উৎপাদন কম। বাজারে ডায়মন্ড আলুর কেজি ১৬ থেকে ১৭ টাকা আর ভ্যানিলা আলু বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি দরে। ৭ থেকে ৮ টাকা কেজির পুরাতন আলু এ সপ্তাহে ঠেকেছে ১২ টাকায়। তবে আদা ও রসুনের দাম কমেছে কেজিপ্রতি ৫ টাকা ।
চালের বাজারে ভারতীয় গুটিস্বর্ণার কেজি ৩৯ থেকে ৪১ টাকা। আটাশের কেজি ৪০ থেকে ৪২ টাকা। মিনিকেট চালের কেজি মানভেদে ৫৪ থেকে ৬৪ টাকা আর নাজিরশাইল প্রতিকেজি বিক্রি হচ্ছে প্রকারভেদে ৬০ থেকে ৭৫ টাকা পর্যন্ত।
পাইকারি বাজারে দেশী মসুর ডালের কেজি ৮০ থেকে ৮২ টাকা। মোটা মসুর বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা কেজি। মুগ ডালের কেজি মানভেদে ৯০ থেকে ১৩০ টাকা পর্যন্ত।
৫ লিটারের বোতলজাত সয়াবিন তেল বিক্রি হচ্ছে ব্র্যান্ডভেদে ৪শ ৬০ টাকা থেকে ৫শ' ১০ টাকা পর্যন্ত, প্রতি লিটার সরিষার তেলের দাম ১শ' ৮০ থেকে ২০০ টাকা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop