খেলার সময় কৌতিনহোকে কিনে আর্থিক ঘাটতি, আট ফুটবলারকে বেচে দিবে বার্সা!

১০-০১-২০১৮, ১৩:০১

মামুন শেখ

fb tw
কৌতিনহোকে কিনে আর্থিক ঘাটতি, আট ফুটবলারকে বেচে দিবে বার্সা!
নেইমার চলে যাবার পর তার শূন্যস্থান পূরণে তড়িঘড়ি করে ওসমানে ডেম্বেলার সঙ্গে চুক্তি করে বার্সেলোনা।  দামটাও নেহাত কম নয়, ১৪০ মিলিয়ন ইউরো। এরপর বহু নাটকীয়তা পেরিয়ে লিভারপুল থেকে ১৬০ মিলিয়ন ইউরোতে দলে ভেড়ায় ফিলিপে কৌতিনহোকে।
এখানেই শেষ নয়, বার্সার নজর এখন অ্যান্তনিও গ্রিজম্যানের ওপর। অ্যাথলেটিকো মাদ্রিদ তারকাকে দলে ভেড়াতে মরিয়া বার্সেলোনা, এমনটাই খবর স্প্যানিশ গণমাধ্যমগুলোর। আর সেজন্য তাদের যে বিশাল অংকের অর্থ গুনতে হবে সেটা বলাই যায়।
এই তারকারা কাতালানদের শক্তিবৃদ্ধি করবে এতে হয়তো সন্দেহ নাই। তবে তাদের জন্য যে পরিমাণ অর্থ গুণতে হয়েছে তার জন্যই এখন অস্থির ন্যু ক্যাম্প।
যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম ডেইলিমেইলের খবর অনুযায়ী, আর্থিক ভারসাম্য আনতে বেশ কয়েকজন ফুটবলারকে বিক্রি করে দিতে যাচ্ছে বার্সা। যাদের মধ্যে রয়েছে পরীক্ষিত ডিফেন্ডার হাভিয়ের মাশচেরানো, আর্দা তুরান এবং আন্দ্রে গোমেজ।
প্রতিবেদনে দাবি করা হয়েছে মোট আটজন ফুটবলারকে যেকোনোভাবে বিক্রি করে দিতে চাইছে বার্সা। ওপরের তিন ছাড়া বাকিরা হলেন, অ্যালেক্স ভিদাল, জেরার্ড ডিওলফেউ, পাচো আলকাসার, জোসে আরনেইজ এবং ডেনিস সুয়ারেজ।
২০১৫ সালে বার্সায় যোগ দেয়া তুরানের ক্লাবের সবচেয়ে বেশি বেতনের ফুটবলারদের মধ্যে একজন। ৩০ বছর বয়সী মৌসুমে ৭ মিলিয়ন উইরো পেয়ে থাকেন তিনি। আন্দ্রেস ইনিয়েস্তার বিকল্প হিসেবে এক সময় ভাবা হলেও নিজের অবস্থান সেভাবে পাকাপোক্ত করতে পারেননি তিনি। তাই ৭ মিলিয়ন উইরোর বোঝাটা আর টানতে চাইছে না বার্সেলোনা। জানা গেছে, গ্যালাতাসারে এবং ইস্তাম্বুল বাসাকসেহির তাকে পেতে আগ্রহী।
তবে সবার আগে সম্ভবত ক্লাব ছাড়তে হবে মাশচেরানোকে। পালমেইরাস থেকে তার বিকল্প ইয়েরি মিনা চলে আসলেই বার্সা অধ্যায়ের 'সমাপ্তি' ঘটবে এ আর্জেন্টাইনের। চীনের ক্লাব হেবেই চাইনা ফরচুন তাকে কিনতে আগ্রহী। তবে ৮.৮ মিলিয়ন পাউন্ডের বেশি দাম পরিশোধ করতে রাজি নয় তারা। এতেই হয়তো তাকে ছেড়ে দিবে বার্সা।
বাকিদের মধ্যে আন্দ্রে গোমেজের জন্য আগ্রহ দেখিয়েছে টটেনহ্যাম। অ্যালেক্স ভিদালের ঠিকানা হতে পারে সেভিয়া। ইন্টার মিলান কিংবা নাপোলিতে যেতে পারেন জেরার্ড ডিওলফেউ। নাপোলির আগ্রহ আছে ডেনিস সুয়ারেজকে নিয়েও। আর জোসে আরনেইজকে পেতে চায় আর্সেনালসহ ইংল্যান্ডের বেশ কিছু ক্লাব।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop