খেলার সময় ৪০০তম ম্যচে উজ্জ্বল মেসি, বার্সার সহজ জয়

০৭-০১-২০১৮, ২৩:২২

মামুন শেখ

fb tw
৪০০তম ম্যচে উজ্জ্বল মেসি, বার্সার সহজ জয়
স্প্যানিশ লা লিগায় প্রায় অর্ধেকটা পথ এখনও বাকি। তবে এরইমধ্যে শিরোপার গন্ধ পাচ্ছে বার্সেলোনা। রোববার লেভান্তের বিপক্ষে দারুণ জয়ে টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করলো কাতালানরা।
ঘরের মাঠ ন্যু ক্যাম্পে লেভান্তেকে তারা হারিয়েছে ৩-০ গোলে।
গোলের জন্য খুব বেশি দেরি করতে হয়নি আর্নেস্ত ভালভার্দের শীষ্যদের। ম্যাচের ১২ মিনিটে দলকে এগিয়ে দেন লিওনেল মেস। জর্দি আলবার হেড থেকে পাওয়া হাওয়ায় ভাসা বল দারুণ শটে জলে জড়ান আর্জেন্টাইন সুপারস্টার। ৩৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন চলতি মৌসুমে নিজেকে হারিয়ে খোঁজা লুইজ সুয়ারেজ। জর্দি আলবার ক্রস থেকে অসাধারণ শটে লক্ষ্যভেদ করেন এ উরুগুইয়ান।
ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলা বার্সেলোনা বেশ কিছু সুযোগ নষ্ট করে বার্সা। সুযোগ পেয়েছিলো লেভান্তেও তবে গোলরক্ষক টার স্টেগানের দৃঢ়তায় জালের দেখা পায়নি তারাও।
আর ইনজুরি টাইমে লেভান্তের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পাওলিনহো। বাম প্রান্ত দিয়ে চার জন ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন মেসি। তার করা ক্রস থেকে সহজেই বল জালে জড়ান পাওলিনহো।
এ জয়ে ১৮ ম্যাচে বার্সার পয়েন্ট দাঁড়ালো ৪৮। দুইয়ে থাকা অ্যাথলেটিকের সঙ্গে ব্যবধান ৯। বার্সার  মতো সমান সংখ্যক ম্যাচ খেলে তাদের পয়েন্ট ৩৯। আর মৌসুমে নামের প্রতি সুবিচার করতে না পারা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩১। যদিও দুইটি ম্যাচ কম খেলেছে তারা।
লা লিগায় এদিন আরও একটি মাইলফল স্পর্শ করেছেন লিওনেল মেসি। বার্সার জার্সিতে ৪০০ তম লিগ ম্যাচ খেলে ফেলেছেন তিনি।  এদিক থেকে তার ওপরে আছেন কেবল জাভি হার্নান্দেজ এবং আন্দ্রেস ইনিয়েস্তা। আজকের গোলের সুবাদে এবারের লিগে সর্বোচ্চ ১৬ গোল করলেন মেসি। লা লিগায় বার্সেলোনার জার্সিতে ৪০০ ম্যাচ খেলে ৩৬৫ গোল করলেন আর্জেন্টিনা অধিনায়ক।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop