ভ্রমণ উষ্ণতার খোঁজে সিঙ্গাপুরের দিকে ঝুঁকছে পর্যটকরা

২৩-১২-২০১৭, ০৮:৫৫

কমল দে

fb tw
তুষারপাত এড়িয়ে কিছুটা উষ্ণতার খোঁজে শীত প্রধান দেশের পর্যটকরা এখন ভিড় করছেন সিঙ্গাপুরে। অন্যান্য দেশে যখন শীতসহ নানা কারণে পর্যটকদের আনাগোনা কমে আসছে, তখন সিঙ্গাপুরের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের উপচে পড়া ভিড়। বিশেষ করে ক্রিসমাসকে কেন্দ্র করে যেন ভিড় আরো বেড়েছে।
মাত্র পৌনে সাতশ বর্গ কিলোমিটারের ছোট্ট এই সিঙ্গাপুরকে সাজানো হয়েছে একেবারে পরিপাটি করে। বিমান বন্দর, সমুদ্র বন্দর এবং চিকিৎসা শাস্ত্রের প্রধান কেন্দ্র বিন্দু হওয়া সত্ত্বেও পর্যটক আকর্ষণের জন্য সব ব্যবস্থাই রয়েছে এখানে। শীত মৌসুমে কিছুটা উষ্ণতার খোঁজে পর্যটকরা ছুটছে সিঙ্গাপুরের দিকে। বিশেষ করে এখানকার দর্শনীয় স্থান মেরিনা বে, মা লায়ন দেখার জন্য সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন দেশের পর্যটকদের ভিড় লেগেই থাকে। কেউবা নানা ঢঙে ছবি তুলছেন। কেউ বা নৌকা ঘুরে বেড়াচ্ছেন সাগরের পানিতে বাঁধ দিয়ে সৃষ্টি করা কৃত্রিম জলাশয়ে।
বিদেশী পর্যটকদের ভিড়ে বাংলাদেশি পর্যটকও কম নয়। বছরে এক কোটি ৬০ লাখ পর্যটক সিঙ্গাপুর ভ্রমণে আসেন এখানে। এখানকার কৃত্রিম পার্ক স্যান্টোসা দেখার পাশাপাশি ক্যাবল কারে চড়ার জন্য আসছেন বাংলাদেশি পর্যটকরা। এর বাইরে মাদাম তুসোর মোমের যাদুঘর, নাইট সাফারিতো রয়েছেই।
এশিয়া ও আসিয়ান দেশগুলোতে পণ্য পরিবহনের কাজে ব্যবহৃত জাহাজের পাশাপাশি অন্যান্য দেশের বিমানগুলোও যাত্রা বিরতি করে সিঙ্গাপুরেই।
/ফাএ

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop