খেলার সময় নিউজিল্যান্ড যুব বিশ্বকাপ কন্ডিশন নিয়ে দুশ্চিন্তা, তবুও প্রস্তুত যুবারা : সুজন

১৮-১২-২০১৭, ১২:০৬

তারেকুজ্জামান শিমুল

fb tw
নিউজিল্যান্ডের কন্ডিশনে খেলাটা কঠিন হবে যুব টাইগারদের জন্য। তবে গেল কয়েক মাসে ত্রিদেশীয় সিরিজ, দেশের বাইরে টুর্নামেন্ট এবং ঘরোয়া লিগে খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররা। তাই টুর্নামেন্টের জন্য যুবারা সম্পূর্ণ প্রস্তুত বলে মনে করছেন বিসিবি গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। 
এদিকে, বিপিএলসহ বিভিন্ন টুর্নামেন্টে ক্রিকেটারদের পারফরম্যান্সে আশাবাদী কোচ ড্যামিয়েন রাইট।
দরজায় কড়া নাড়ছে আরো একটি যুব বিশ্বকাপ। গেলো বিশ্বকাপটা লাল সবুজের যুবারা শেষ করেছিলো তৃতীয়স্থান থেকে। এবার প্রত্যাশা আরো বেশি। কিন্তু বাস্তবতা বলছে আগের জায়গাটাই ধরে রাখা কঠিন হবে যুবাদের জন্য।
যুবাদের এবার ক্রিকেট বিশ্বের বড় সব পরাশক্তির পাশাপাশি লড়াই করতে হবে কন্ডিশন নামক প্রতিপক্ষের বিপক্ষেও। কারণ এবার বিশ্বকাপ হচ্ছে নিউজিল্যান্ডে। যেখানে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতেই হিমশিম খায় সাকিব তামিমরাই, সেখানে যুবাদের কাছে তো এটা আরও কঠিন চ্যালেঞ্জ। যুবাদের জন্য কঠিন হবে মিশন, মানছেন বিসিবি গেম ডেভেলপমেন্টের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। 
তিনি বলেন, ‘কন্ডিশনটা একটা ডিফিকাল্ট ব্যাপার। ছেলেরা একদম নতুন। ন্যাশনাল টিমে যেমন এক্সপোজার থাকে সেটা তো নাইন্টিনের নাই। তারপরও আমরা চেষ্টা করেছি, যতটুকু অ্যাওয়ে ম্যাচ খেলানো যায়, ছেলেগুলোকে প্রিপ্রেয়ার করা যায়। ইংল্যান্ডে ট্যুর গেল, বেশকিছু ট্যুরও করেছে এরমধ্যে। সিলেটেও কিছু কন্ডিশনিং ক্যাম্প করেছি, বেশ কিছু ম্যাচের ব্যবস্থা করেছি। উইকেটটাকে ওরকম রেখে সিমিং কন্ডিশন রাখার চেষ্টা করেছি। আমার চোখে, দে আর রেডি।’
চেয়ারম্যান, গেম ডেভেলপমেন্ট কমিটি, বিসিবি
আফগানদের বিপক্ষে আফিফ-অনিকদের পারফরম্যান্স সুবিধার না হলেও এশিয়া কাপে দারুণ খেলেছে পিনাক-সাইফরা। সদ্য সমাপ্ত বিপিএলেও আলো ছড়িয়েছেন অনূর্ধ্ব ১৯ দলের কিছু ক্রিকেটার। তাই দল নিয়ে আশ্বাবাদী কোচ ডেমিয়েন রাইট।
তিনি বলেন, ‘দীর্ঘ দিন ধরে আমরা ছেলেদের নিয়ে কাজ করছি। বিপিএলসহ বিভিন্ন টুর্নামেন্ট ক্রিকেটারদের পারফরম্যান্সে আমি দারুণ আশাবাদী। আমাদের গ্রুপে ইংল্যান্ড কানাডার মতো দলগুলো রয়েছে। ছেলেরা নিজেদের সেরাটা দিতে পারলে তাদের বিপক্ষে জয় পাওয়া সম্ভব।’
২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দ্যেশ্য দেশ ছাড়বে বাংলাদেশের যুবারা। তার আগে কান্ডিশনিং ক্যাম্পে অংশ নিবে সাইফরা।
এসএন

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop