বাণিজ্য সময় এনআরবিসি ব্যাঙ্কে কোনো ঝুঁকি নেই : নতুন চেয়ারম্যান

১১-১২-২০১৭, ১৬:০২

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
এনআরবিসি ব্যাঙ্কে কোনো ঝুঁকি নেই : নতুন চেয়ারম্যান
বাংলাদেশ ব্যাংকের দুর্বল গাইড লাইনের কারণেই এনআরবিসি ব্যাংকের বিভিন্ন অনিয়ম হয়েছে বলে মন্তব্য করেছেন ব্যাংকটির নতুন চেয়ারম্যান তমাল এসএম পারভেজ। 
তবে গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনতে আগামীতে সর্বাত্বক চেষ্টা করা হবে বলে জানান তিনি। সোমবার দুপুরে বাংলাদেশ ব্যাংকে গভর্নর সচিবালয়ে এসে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
এর আগে গতকাল রোববার কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশে ব্যাংকের পরিচালনা পর্ষদের সদ্য বিদায়ী চেয়ারম্যান ফরাসত আলী পদত্যাগ করেন। এরপরই রাজধানীর গুলশানে ব্যাংকটির বিদ্যমান সঙ্কট নিয়ে আলোচনার জন্য একটি জরুরী বোর্ড সভা ডাকা হয়। এতে নতুন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদসহ নির্বাহী কমিটি, নিরীক্ষা কমিটি, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যানের দায়িত্বেও রদবদল নিয়ে আসা হয়েছে। 
গত সপ্তাহে বাংলাদেশ ব্যাংক প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালককে অপসারণ করলেও, উচ্চ আদালত তার অপসারণে স্থগিতাদেশ দেন। যদিও গতকালের বোর্ড সভায় তাকে ছুটিতে পাঠিয়ে তার স্থলে ডিএমডি কাজী তালহাকে দায়িত্ব দেয়া হয়েছে।
এনআরবিসি’র নতুন চেয়ারম্যান তমাল এস এম পারভেজ বলেন, ‘বাংলাদেশ ব্যাঙ্ক, এনআরবি ব্যাঙ্ক করার জন্য যে ধরণের গাইডলাইন দিয়েছে, সেই গাইডলাইনে ভুল ছিলো। এই সমস্ত সুযোগ হয়েছে বাংলাদেশ ব্যাঙ্কের গাইডলাইনের অভাবের জন্য। সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা আমাদের বাইরের যে অভিজ্ঞতা আছে, সেটা দেশে কাজে লাগাবো। জরগণের যেন কোনো ঝুঁকি না থাকে, এই দায়িত্ব নিজের কাঁধে নিয়ে আমরা সামনে এগুবো। আমরা একটা বার্তা দিতে চাই যে এই ব্যাঙ্কে কোনো ঝুঁকি নেই।’
এসএন

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop