বাণিজ্য সময় সফলভাবে সম্পন্ন হলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডস-২০১৭

১১-১২-২০১৭, ১১:৪২

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
সফলভাবে সম্পন্ন হয়েছে ১৭তম এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স- অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭। এবারে আয়োজক দেশ ছিলো বাংলাদেশ। আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করেন অ্যাপিকটার চেয়ারম্যান, ড. দিলিপা ডি সিলভা। অংশগ্রহণকারী দেশগুলোকে বাংলাদেশের প্রযুক্তি খাতে লক্ষ্য পূরণে পাশে থাকার আহ্বান জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। স্বাগতিক দেশ হওয়ায় এ আয়োজন, বাংলাদেশের জন্য সম্ভাবনার নতুন দুয়ার খুলে দিয়েছে বলে মনে করেন প্রযুক্তিবিদরা।
নতুন নতুন আবিস্কার নিয়ে বিশ্বব্যাপী জমজমাট প্রযুক্তি খাত। হাতের নাগালে এখন গোটা বিশ্ব। এই প্রেক্ষাপটেই বিভিন্ন দেশের প্রযুক্তিবিদদের সঙ্গে দেশের প্রযুক্তিবিদদের প্রতিযোগিতার সুযোগ করে দিলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭।
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৬টি দেশের ১৮৮টি প্রকল্পে ৫শ' ৩২ জন প্রতিযোগী অংশগ্রহণ করে ১৭টি ক্যাটাগরিতে।। প্রযুক্তিখাতে বাংলাদেশের লক্ষ্য পূরণে এগিয়ে আসতে অংশগ্রহণকারী দেশগুলোর সবার প্রতি আহ্বান জানান, প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।
আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করে, ভবিষ্যতে বিশ্বব্যাপী প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে সহযোগী হয়ে কাজ করার আহ্বান জানান অ্যাপিকটা চেয়রম্যান।
প্রথম বারের মতো এধরনের আয়োজন বিশ্বব্যাপী বাংলাদেশকে সম্ভাবনার নতুন প্লাটফর্মে দাড় করাবে বলে মনে করেন প্রযুক্তিবিদরা।
এবারের প্রতিযোগিতায় ১৪টি ম্যারিট অ্যাওয়ার্ড সহ একটি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয় স্বাগতিক বাংলাদেশ। আসছে বছর ১৮তম অ্যাপিকটা অ্যাওয়ার্ডের আসর বসবে চীনে।
/ফাএ

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop