খেলার সময় ইউরোপের সবচেয়ে বেশি বেতনের ১০ ফুটবলার

১৮-১১-২০১৭, ১৮:০৭

মামুন শেখ

fb tw
ইউরোপের সবচেয়ে বেশি বেতনের ১০ ফুটবলার
ফুটবলের উর্বর ভূমি ইউরোপ। এ অঞ্চলের মানুষের কাছে দৈনন্দিন জীবনের একটি বিরাট অংশ জুড়ে আছে ফুটবল। ইংলিশ, স্প্যানিশ, ইতালিয়ান কিংবা জার্মান- প্রত্যেকটা লিগই এতটাই জমজমাট যে গ্যালারিতে তিল ধরানোর জায়গা থাকে না। তাই তো বিশ্বের সেরা সব ফুটবলারদের ঠিকানা হয় ফুটবলের এই স্বর্গে। সেখানে সমর্থকদের হৃদয় নিংড়ানো ভালোবাসা তো পানই সঙ্গে পান কাড়ি কাড়ি টাকা। স্পন্সর এবং অন্যান্য আয় বাদেও ক্লাবগুলোর কাছ থেকে শুধু বেতন বাবদই বিরাট অংকের অর্থ পেয়ে থাকেন তাঁরা। দেখে নেয়া যাক ইউরোপের সবচেয়ে বেশি বেতনের ১০ ফুটবলারের তালিকা।
১. নেইমার জুনিয়র (প্যারিস সেন্ট জার্মেই)
চলতি মৌসুমে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি'তে ফরাসি ক্লাবটিতে যোগ দিয়েছেন নেইমার। শুধু দামের দিক দিয়েই নয়, ইউরোপের সবচেয়ে বেশি বেতনের ফুটবলারও এখন তিনিই। বার্ষিক ৩৩ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন ব্রাজিলিয়ান তারকা। সে হিসেবে তাঁর সাপ্তাহিক বেতন ৫ লাখ ৩৭ হাজার পাউন্ড। যা ৫ কোটি ৯১ লাখ ২৯ হাজার টাকার কাছাকাছি।
২. লিওনেল মেসি (এফসি বার্সেলোনা)
তালিকায় দুই নম্বরে আছেন নেইমারের সাবেক ক্লাব সতীর্থ লিওনেল মেসি। চলতি বছরেই নেইমার পিএসজিতে যোগ দেয়ার পর শীর্ষস্থান হারান আর্জেন্টাইন সুপারস্টার। বার্সেলোনার সবচেয়ে বড় তারকার সাপ্তাহিক বেতন ৫ লাখ পাউন্ড। যা সাড়ে পাঁচ কোটি টাকার কাছাকাছি। তবে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি সই হলে আবারো শীর্ষে ওঠার সম্ভাবনা রয়েছে মেসির।
৩. ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)
এই মুহূর্তে বিশ্বসেরা হলেও বেতনের দিক দিয়ে দুই প্রতিদ্বন্দ্বী মেসি এবং নেইমারের থেকে বেশ পিছিয়ে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ থেকে তার সাপ্তাহিক আয় ৩ লাখ ৬৫ হাজার পাউন্ড।
৪. পল পগবা (ম্যানচেস্টার ইউনাইটেড)
ইংলিশ লিগের ঐতিহ্যবাহী ক্লাবটির বর্তমানে সবচেয়ে বড় তারকা পল পগবা। ফরাসি এ ফরোয়ার্ডের বেতন সাপ্তাহিক ২ লাখ ৯০ হাজার পাউন্ড।
৫. সার্জিও আগুয়েরো (ম্যানচেস্টার সিটি)
বিশ্বের ধনি ক্লাবগুলোর একটি ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার অধীনে ইংলিশ ক্লাবটিতে দারুণ ফর্মে আছেন আগুয়েরো। ক্লাব থেকে এ আর্জেন্টাইনের সাপ্তাহিক আয় ২ লাখ ২০ হাজার পাউন্ড।
৬. এডেন হ্যাজার্ড (চেলসি)
ইউরোপের বেশি বেতন পাওয়া ফুটবলারদের তালিকায় ছয় নম্বরে আছেন এডেন হ্যাজার্ড। চেলসির এ বেলজিয়ান তারকার সাপ্তাহিক বেতন ২ লাখ পাউন্ড।
৭. ফিলিপ কৌটিনহো (লিভারপুল)
তরুণ এ ব্রাজিলিয়ানকে নিয়ে উইরোপিয়ান ক্লাবগুলোতে বেশ টানাটানি চলছে। নেইমার বার্সা ছাড়ার পর কৌটিনহোকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছিলো কাতালান ক্লাবটি তবে শেষ পর্যন্ত তাকে ছাড়েনি লিভারপুল। ইংলিশ ক্লাবটিতে তাঁর সাপ্তাহিক বেতন ২ লাখ পাউন্ড।
৮. রবার্ট লিওনডস্কি (বায়ার্ন মিউনিখ)
জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের 'তুরুপের তাস' রবার্ট লিওনডস্কি। ইউরোপিয়ান ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পাওয়ার দিক দিয়ে ৮ নম্বরে এ জার্মান ফরোয়ার্ড। ক্লাব থেকে সপ্তাহে ১ লাখ ৬০ হাজার পাউন্ড পান তিনি।
৯. মেসুত ওজিল (আর্সেনাল)
২০১৩ সাল থেকে ইংল্যান্ডের অন্যতম ক্লাব আর্সেনালের হয়ে খেলছেন মেসুত ওজিল। ক্লাব থেকে সপ্তাহে এ জার্মান মিডফিল্ডার পান ১ লাখ ৫০ হাজার পাউন্ড। ওজিলের বেতনের সমান বেতন পান তাঁরই ক্লাব সতীর্থ অ্যালেক্সিস সানচেজ।
১০. গঞ্জালো হিগুয়েইন (জুভেন্টাস)
হোর্হে সাম্পাওলি কোচ হয়ে আসার পর আর্জেন্টিনা দলে অনেকটা ব্রাত্য গঞ্জালো হিগুয়েইন। তবে ক্লাবের অন্যতম ভরসার প্রতীক এ আর্জেন্টাইন। সিরি 'আ'র অন্যতম সেরা স্ট্রাইকার ক্লাব থেকে প্রতি সপ্তাহে বেতন পান ১ লাখ ৩০ হাজার পাউন্ড।
/এসএম

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop