বাণিজ্য সময় পাইকারি বাজারে বেড়েছে আদা-পেঁয়াজের দাম

২১-১০-২০১৭, ১১:২৯

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
রাজধানীর পাইকারি বাজারে সপ্তাহ ব্যবধানে কমেছে সব ধরনের চালের দাম। সরবরাহ ভাল থাকায় দাম কমছে বলে মনে করেন ব্যবসায়ীরা। এদিকে এক সপ্তাহে পেঁয়াজের কেজিতে বেড়েছে ৫ থেকে ৭ টাকা আর আদায় বেড়েছে ২৫ থেকে ৩০ টাকা। আর নানা অজুহাতে পাইকারি বাজারের চেয়ে প্রায় দ্বিগুণ দামে আলু বিক্রি হচ্ছে খুচরা বাজারে।
আমদানি বাড়ার সাথে সাথে গতকয়েক সপ্তাহের ধারাবাহিকতায় এ সপ্তাহেও রাজধানীর পাইকারি বাজারে কমেছে সবধরনের চালের দাম। সপ্তাহ ব্যবধানে ৩ থেকে ৪ টাকা কমেছে গুটি স্বর্ণা, দেশি আর ভারতীয় ২৮ চালের কেজিতে। মোটা চালের মত একইভাবে কমেছে মিনিকেট, নাজিরশাইলের মত সরু চালের দামও।
মসলার বাজারে সপ্তাহ ব্যবধানে আদার দাম বেড়েছে কেজিতে ২৫ থেকে ৩০ টাকা, ৫ টাকা কমেছে প্রতিকেজি রসুনে । তবে আবারো বেড়েছে দেশী এবং আমদানি করা পেঁয়াজের দাম। তবে সবচে অবাক করা বিষয় পাইকারি বাজারে যে আলুর কেজি ১০ থেকে ১১ টাকা, ঠিক পাশের খুচরা বাজারেই তার কেজি ১৮ থেকে ২০ টাকা।
নিত্যপণ্যের বাজারে প্রতিবস্তায় চিনির দাম কমেছে ৫০ টাকা, কেজিতে ২-৩ টাকা দাম কমেছে ডালের। প্রতিলিটার বোতলজাত সয়াবিন ১শ' থেকে ১০৩ টাকায় আর প্রতিকেজি খোলা সয়াবিন বিক্রি হচ্ছে ৮৬ টাকায়। অপরিবর্তিত আছে আটা ময়দার দামও।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop