খেলার সময় পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নেপথ্যে গাভাস্কার-শাস্ত্রী!

১৭-১০-২০১৭, ১৭:৩২

ভ্রমণ সময় ডেস্ক

fb tw
পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নেপথ্যে গাভাস্কার-শাস্ত্রী!
06
গত জুনে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির শক্ত দাবিদার ছিলো ভারত। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে প্রথম বারের মতো শিরোপা জেতে 'আন্ডারডগ' পাকিস্তান। আইসিসির বড় ইভেন্টগুলোতে ভারতের বিপক্ষে সুবিধা করতে পারে না পাকিস্তান। গ্রুপ পর্বের ম্যাচেও কোহলিদের কাছে অসহায় আত্মসমর্পণ করে শরফরাজ বাহিনী। অথচ ফাইনালে তারা ভারতকে ১৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দেয়।
পাকিস্তানের এমন অবিশ্বাস্য জয়ের নেপথ্যে নাকি ছিলেন খোদ ভারতেরই সাবেক দুই কিংবদন্তী সুনীল গাভাস্কার এবং রবি শাস্ত্রী। তাদের বক্তব্যের কারণেই নাকি উজ্জীবিত হয়েছে পাকিস্তানের তরুণ ক্রিকেটাররা। এমনটাই দাবি করেছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের টিম ম্যানেজার তালাত আলী।
তাঁর মতে, ফাইনাল ম্যাচের পাকিস্তানকে নিয়ে আগে গাভাস্কার এবং শাস্ত্রীর মন্তব্য উত্তেজিত করে তুলেছিলো ফখর জামান, হাসান আলীদের।
'আমি গাভাস্কার এবং শাস্ত্রীর বিশ্লেষণ শুনছিলাম। তারা আমাদের কোন সুযোগই দিচ্ছিলো না। ছেলেরা এতে জ্বলে উঠে। বলা হচ্ছিলো , কোন প্রতিদ্বন্দ্বিতাই হবে না এবং আমাদের খাতা থেকে একেবারেই বাদ দিয়ে দেয়া হচ্ছিলো। আমরা বলেছিলাম, ব্যাট এবং বলকেই (তাদের বিরুদ্ধে) কথা বলাতে হবে।' ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বলছিলন তালাত আলী।
ঐতিহাসিক লড়াইয়ে ভাগ্যও পাকিস্তান ভাগ্যেরও কিছুটা সহায়তা পেয়েছে বলে মনে করেন তালাত।
'ভাগ্য কিছুটা আমাদের সহায় ছিলো। টস জিতে ভারত কেন আমাদের ব্যাটিংয়ে পাঠালো সেটা বুঝে উঠা আমাদের জন্য কঠিন ছিলো। আমাদের শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষে মোটামুটি রানের লক্ষ্যও তাড়া করা ভারতের জন্য কঠিন হতো।'
ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ দেখতে চান তালাত আলী। তার মতে এটা দুই দেশের জন্যই শুধু নয়, ক্রিকেটের জন্যও জরুরী।
তালাত আলী বলেন, 'আমি বলেছি, ভারত-পাকিস্তানের মধ্যকার খেলা টিভি চ্যানেলগুলো রেটিংয়ের দিক থেকে তৃতীয় স্থানে রাখে। নিশ্চিতভাবে ফুটবল এক নম্বরে থাকে। পাকিস্তানের খেলার কাভারেজ বিস্ময়কর এবং আমি নিশ্চিত ভারতেও বিষয়টা একই রকম। আশাকরি, আমরা নিয়মিত খেলতে পারবো যাতে করে উত্তেজনা প্রশমিত হয়। আমরা যতো ক্রিকেট খেলবো ততোই আমাদের জন্য ভালো। আশা করি দ্রুতই দ্বিপাক্ষিক সিরিজ শুরু হবে।'

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop