খেলার সময় বিদায়টা স্মরণীয় করতে পারলেন না কাকা

১৭-১০-২০১৭, ১৩:১০

ভ্রমণ সময় ডেস্ক

fb tw
বিদায়টা স্মরণীয় করতে পারলেন না কাকা
09
২০০৭ সালে ফিফার বর্ষসেরা ফুটবলার। ২০০২ সালের ব্রাজিলের হয়ে জিতেছেন বিশ্বকাপ। ব্রাজিল ফুটবলের একসময়কার সবচেয়ে বড় বিজ্ঞাপন ছিলেন রিকার্ডো কাকা। এবার ফুটবলকে বিদায় বললেন সাবেক এ রিয়াল মাদ্রিদ তারকা।
অশ্রুসিক্ত বিদায়ের দিন নিজেকে লড়াকু সিংহের সঙ্গে তুলনা করেন কাকা।
'আমি সবসময়ের জন্য সিংহ হয়ে থাকবো।' বলছিলেন কাকা। কখনো কখনো খেলাটা কঠিন হয়ে পড়ছিলো। যখন আমি মাঠে ছিলাম, মনের মধ্যে অনেক কিছু ঘুরপাক খাচ্ছিলো এবং এগুলো খেলায় মনোযোগ দিতে বাধা দিচ্ছিলো। এই ম্যাচটি আমার জন্য বিশেষ ম্যাচ এবং জয় দিয়েই আমি শেষ করতে চেয়েছিলাম।'
তা আর হলো কোথায়? ফুটবল ক্যারিয়ারের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখতে পারলেন না এ ফরোয়ার্ড। মেজর লিগ সকারে কলাম্বাস ক্রিউ-য়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে অরল্যান্ডো সিটি। এ ম্যাচ দিয়েই ১৬ বছরের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন কাকা।
গেলো সপ্তাহেই কাকা ঘোষণা দিয়েছিলেন অরল্যান্ডো সিটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবেন না। তাই এমএলএসে কলাম্বাস ক্রিউ-য়ের বিপক্ষে ম্যাচটি ছিলো তার ক্যারিয়ারের শেষ ম্যাচ। খেলা শুরুর আগে আবেগঘন হয়ে পড়েন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। মাঠের খেলাতে অবশ্য তার কোনো ছাপ পড়েনি। দারুণ পেশাদারিত্বের পরিচয় দিয়ে খেলেছেন ক্যারিয়ারের শেষ ম্যাচ। তবে বিদায়টা হাসি মুখে নিতে পারেন নি কাকা। ওলা কামারার একমাত্র গোলে ১-০ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় অরল্যান্ডো সিটিকে।
এদিন কাকাকে সম্মাননা জানায় পুরো অরল্যান্ডো সিটি ক্লাব। বর্ণাঢ্য ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের মত ক্লাবে খেলেছেন কাকা। জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop