উত্তাল মার্চ একাত্তরের আজকের দিনে বঙ্গবন্ধু-ইয়াহিয়ার রুদ্ধদ্বার বৈঠক হয়

১৯-০৩-২০১৭, ০৭:৫৬

সময় সংবাদ

fb tw
একাত্তরের আজকের দিনে ঢাকার জয়দেবপুরে সেনাবাহিনীর সাথে জনগণের বড় রকমের সংঘর্ষ হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই ঘটনায় তীব্র নিন্দা জানান। এদিন, প্রেসিডেন্ট ভবনে বঙ্গবন্ধু-ইয়াহিয়া রুদ্ধদ্বার বৈঠক হয়।
১৯ই মার্চ। ১৯৭১। অন্যদিনের মত আজকেও সকল সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকে। ঢাকার জয়দেবপুরে, সেনাবাহিনীর সাথে জনগণের সংঘর্ষ হয়। সেনাবাহিনী সান্ধ্য আইন জারি করে জয়দেবপুর থেকে বহু মানুষকে ধরে নিয়ে যায়, যার আর ফিরে আসেনি।এই ঘটনায় টঙ্গী শিল্প এলাকা এবং ঢাকায় প্রবল প্রতিরোধ গড়ে তোলে আন্দোলনকারীরা। জয়দেবপুরের ঘটনায় আওয়ামী লীগ প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেন, বাংলাদেশের মানুষ সমস্যার সমাধান চায়।
এর অর্থ এই নয় যে, তারা শক্তি প্রয়োগে ভয় পায়। জনগণ যখন রক্ত দিতে তৈরি, তখন তাদের দমন করতে পারে এমন শক্তি দুনিয়ার নেই। এদিন বঙ্গবন্ধুর সাথে প্রেসিডেন্ট ইয়াহিয়ার দেড় ঘনটার রুদ্ধদ্বার বৈঠক হয়। আন্দোলনকারীরা বিচ্ছিন্নভাবে মিছিল নিয়ে শেখ মুজিবুর রহমানের বাসায় যায়। শেখ মুজিব তাদের বলেন, শেষ রক্ত বিন্দু দিয়ে আমরা আমাদের ভবিষ্যৎ বংশধরদের জন্য স্বাধীন নাগরিক হিসেবে বাঁচার ব্যবস্থা করে যাবো

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop