বাণিজ্য মেলা বাণিজ্য মেলায় খাবারের দাম বেশি আদায়, অভিযোগ ক্রেতাদের

২৪-০১-২০১৭, ০৮:২৮

সময় সংবাদ

fb tw
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রতিদিনই অতিরিক্ত দামে খাবার বিক্রির অভিযোগ করছেন ক্রেতা-দর্শনার্থীরা। তাদের দাবি, খাবারের মূল্য তালিকা দেয়া থাকলেও তার কোন তোয়াক্কা না করে ইচ্ছে মতো দাম রাখেন স্টল কর্তৃপক্ষ। এর সাথে আছে ভ্যাট ও সার্ভিস চার্জের বাড়তি বোঝা। আর বিক্রেতাদের দাবি করা টাকা না দিতে চাইলে লাঞ্ছিত করার অভিযোগও করলেন অনেকে।
তবে, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃপক্ষ।
পরিবার নিয়ে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এসেছেন অনেকে। ঘোরাফেরা আর কেনাকাটা করতে সকাল গড়িয়ে দুপুর। বেশ স্বাচ্ছন্দ্যেই কাটান সময়। কিন্তু দুপুরে খাওয়ার পরই অনেককে পড়তে হয় বিব্রতর পরিস্থিতির মুখে। খাবারের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি বিল দাবি করেন স্টল কর্তৃপক্ষ। এই বাড়তি টাকা দিতে অস্বীকৃতি জানালে অনেককে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ করেন কেউ কেউ।
মূল্য তালিকায় দেখা যাচ্ছে এক প্লেট ফুল চিকেন বিরিয়ানী ২৯০ টাকা এবং মাটন বিরিয়ানি ৩৪০ টাকা। মেলার বাইরের দামের চেয়ে যা দ্বিগুণেরও বেশি। এরপরও বাড়তি দাম নেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন ক্রেতারা।
তবে অনিয়মের অভিযোগ মানতে নারাজ স্টল কর্তৃপক্ষ। বরং কোন কর্মচারী এ ধরনের কাজ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান তারা।
stay home stay safe
এক বিক্রেতা বলেন, 'মালের দাম বাড়তি। বাইরের দামেই এখানে বিক্রি হচ্ছে। যখন বিলটা দেয় তখন টিপসের টাকা ওরা রেখে দেয়। মালিক পক্ষের কোন সার্ভিস চার্জ নাই।'
ক্রেতা-দর্শনার্থীদের হয়রানি বন্ধে মেলায় দায়িত্ব পালন করা ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তারা জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হচ্ছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রজবী নাহার রজনী বলেন, 'আমাদের কাছে কোন অভিযোগ আসলে আমরা সাথে সাথে সে স্টলে যাই। অভিযোগ প্রমাণিত হওয়ার পর আমরা অভিযোগকারীর সাথে সমঝোতার মাধ্যমে অথবা জরিমানার মাধ্যমে বিষয়টা নিষ্পত্তি করি।'
খাবারের স্টলগুলোকে প্রতিদিনই জরিমানা করা হলেও থামানো যাচ্ছে না তাদের অপকর্ম।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop