সময় বিশেষ বিদেশি হত্যা: নেতিবাচক প্রভাবের আশঙ্কা পর্যটন খাতে

০১-০১-২০১৬, ০৯:০৫

সময় সংবাদ

fb tw
চলতি পর্যটন মৌসুমে গত বছরের তুলনায় দেশিয় পর্যটকদের সংখ্যা ২০ শতাংশ বেড়েছে বলে জানিয়েছেন দেশের পর্যটন সংশ্লিষ্টরা।
তবে সাম্প্রতিক সময়ে কয়েকজন বিদেশি হত্যাকাণ্ডের ঘটনায় দেশে বিদেশি পর্যটকের সংখ্যা কমেছে প্রায় ৭০ শতাংশ। এই অবস্থায় ২০১৬'র পর্যটন বর্ষে এর নেতিবাচক প্রভাব পরার আশঙ্কা সংশ্লিষ্টদের।
নভেম্বর থেকে ফেব্রুয়ারি এই চার মাসকে দেশের পর্যটন মৌসুম হিসেবে বিবেচনা করা হয়। আর ২০১৫'তে দেশের রাজনৈতিক পরিস্থিতি অনেকটাই শান্ত থাকায় পর্যটন সংশ্লিষ্টদের প্রত্যাশাও একটু বেশিই ছিল। কিন্তু বছরের দ্বিতীয়ার্ধে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকজন বিদেশি হত্যাকাণ্ডের ঘটনায় পরিস্থিতি পুরোপুরি বদলে যায়।
এ ঘটনার প্রেক্ষিতে অনেক বিদেশি পর্যটক বাংলাদেশে তাদের যাত্রা বাতিল করেছে। অনেক দেশই তাদের নাগরিকদের এ দেশে ভ্রমণে সতর্কতাও জারি করেছে। এর ফলে ২০১৬ সালের পর্যটন মৌসুমেও এর নেতিবাচক প্রভাব পরতে পারে বলে আশঙ্কা পর্যটন সংশ্লিষ্টদের।
বেঙ্গল ট্যুরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ হোসেন বলেন, 'বিদেশি হত্যাকাণ্ডের ঘটনায় নেতিবাচক প্রভাব পরেছে। আমরা শঙ্কিত যে এই রেশটা আগামী দুই তিন বছর থাকবে।'
তবে বর্তমানে দেশের রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল থাকায় এই সময়ে দেশের অভ্যন্তরীণ পর্যটন অনেকটাই বেড়েছে বলে জানিয়েছেন অভ্যন্তরীন ট্যুর পরিচালনাকারী প্রতিষ্ঠানগুলো।
তবে বিদেশি পর্যটক আকর্ষণে, দেশের বাইরে বাংলাদেশের নেতিবাচক ভাবমূর্তি দূর করতে সরকারকে দ্রুত কার্যকরী ভূমিকা রাখার আহ্বান পর্যটন সংশ্লিষ্টদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop