বিপিএল বিপিএলে খেলোয়াড়দের রেকর্ড

১০-১২-২০১৫, ২৩:৫৪

সময় সংবাদ

fb tw
শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের লিগ পর্বের খেলা। বাকি কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনাল। অবসর নেয়ার পরেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে চলেছেন শৈল্পিক সাঙ্গাকারা।
বিপিএলের রান সংগ্রাহকের তালিকায় আছেন সবার ওপরে। আর উইকেট শিকারির তালিকায় আছেন সীমিত ওভারের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের সমান উইকেট নিয়ে চমক হিসেবে আছেন আবু হায়দার রনি। আরও বড় চমক ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল উড়ে এসে জুড়ে বসে সর্বোচ্চ ছক্কার মালিক যে তিনিই।
বিপিএলের প্রথম ৩০ ম্যাচে কেউ হেসেছে বিজয়ীর হাসি, আবার কেউবা প্রমাণ দিতে পারেনি নিজের সামর্থ্যের। দেশি তারকাদের পাশাপাশি বিদেশিরাও আছে সেরাদের তালিকায়। তবে পারফরমেন্সের বিচারে আসরের সব থেকে বড় তারকা কুমার সাঙ্গাকারা।
প্রথাগত শটের সঙ্গে ছোট ফরম্যাটের সাথে মানিয়ে উইকেটে চার পাশেই ছুটিয়েছেন চার-ছক্কার ফুলঝুরি। সংগ্রহ করেছেন ৩৩৯ রান। সেরা পাঁচের বাকি ৪টি স্থান দখল করে আছেন উদ্বোধনী ব্যাটসম্যানরা। লিগ পর্ব থেকে বাদ পড়া চিটাগাং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল ও তার সঙ্গী দিলশান যথাক্রমে আছেন দ্বিতীয় ও তৃতীয় স্থানে। ৪ নম্বর স্থানে রংপুরের জহুরুল ইসলাম ও ৫ এ আছেন কুমিল্লার ইমরুল কায়েস।
ছক্কার খেলা টি-টোয়েন্টিতে এগিয়ে ছক্কার রাজা গেইল। উড়ে এসে জুড়ে বসে ৩ ম্যাচে হাঁকিয়েছেন ১০টি ছক্কা। দিলশান ১০ ম্যাচ খেলে হাঁকিয়েছেন গেইলের সমান ছয়ের মার। বাকিদের ছয় হাঁকাতে ভুগতে হয়েছে অনেকটাই। কারণ উইকেট যে অনুকূলে ছিল না। দলীয় রানের হিসেবে সর্বোচ্চ ১৮৮ করেছে রংপুর রাইডার্স, পুরো আসরে ১৮০ পার হয়েছে মাত্র ৩ বার।
stay home stay safe
শত রানের নিচে ইনিংস গুটিয়েছে ছ'বার। সিলেট, চিটাগাং, বরিশাল, রংপুর সফল বা ব্যর্থ, সব দলকেই যেতে হয়েছে এই তিক্ত অভিজ্ঞতার ভেতর দিয়ে। উইকেটের অদ্ভুত আচরণের কারণেই আসরে বোলারদের জয়জয়কার।
এখানে সেরা তিনে আছে ৩ দেশি বোলার। নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে এক নম্বরে সাকিব আল হাসান নিয়েছেন ১৭ উইকেট। তালিকায় চমক আবু হায়দার রনি। এক ম্যাচ বেশি খেলে নিয়েছেন সাকিবের সমান উইকেট। ৩ নম্বরে আছেন ১৫ উইকেট নেয়া রংপুরের আরাফাত সানী।
বিতর্ক কাটিয়ে পাকিস্তান দলে কড়া নাড়া পেসার মোহাম্মদ আমের বিপিএলকে দেখছেন দলে ফেরার উপযুক্ত মঞ্চ হিসেবে। ৯ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। এক ম্যাচ বেশি খেলে সমান উইকেট নিয়ে ৫ এ আছেন সীমিত ওভারের ক্রিকেটে উপেক্ষিত দেশী পেসার মোহাম্মদ শহীদ।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop