মহানগর সময় ১২৫ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর

২৫-০৮-২০১৫, ১৪:০৬

কমল দে

fb tw
মিয়ানমার থেকে আরও ১২৫ জন বাংলাদেশিকে ফেরত আনা হয়েছে। এ নিয়ে ৫ দফায় সাগর পথে মালেয়েশিয়া যাওয়ার পথে মিয়ানমার-থাইল্যান্ড জলসীমা থেকে উদ্ধার হওয়া ৬২৬ জনকে ফিরিয়ে আনা হলো।
মঙ্গলবার সকালে মিয়ানমারে উভয় দেশের পতাকা বৈঠক শেষে দুপুরে ঘুমধুম সীমান্ত দিয়ে তাদের ফিরিয়ে আনা হয়। তবে এখনো মিয়ানমারে রয়ে গেছে ১৮ জন নারী ও শিশুসহ ১০১ জন বাংলাদেশি।
মিয়ানমার থাইল্যান্ড উপকূল তেকে উদ্ধার হওয়া আরও ১২৫ জন বাংলাদেশিকে দেশে ফেরত নিয়ে আসা হয়েছে। মিয়ানমারের মংডুতে মিয়ানমার-বাংলাদেশ পতাকা বৈঠক শেষে দুপুরে ঘুমধুম সীমান্ত দিয়ে তাদের ফেরত নিয়ে আসা হয়। এ নিয়ে পাঁচ দফায় মিয়ানমার থেকে ৬২৬ জনকে ফেরত আনা হয়েছে।
মিয়ানমার কর্তৃপক্ষ জানিয়েছে, মিয়ানমারে এখনো ১০১ জন বাংলাদেশি অবস্থান করছে। এদের মধ্যে ১৮ জন নারী ও শিশু। মিয়ানমার কর্তৃপক্ষের দাবি যতো দ্রুত সম্ভব তাদের ফেরত আনা উচিত। কারণ শরণার্থী শিবিরে তারা পরিবার থেকে বিচ্ছিন্ন থাকায় কান্নাকাটি করছে। বিজিবি কর্মকর্তারা বলছেন যাচাই-বাছাই শেষে তাদের ফেরত নিয়ে আসা হবে।
এক্ষেত্রে, মিয়ানমার থেকে ফেরত বাংলাদেশিরা জানিয়েছে, গত তিন মাস গভীর সাগরে তাদের অমানুষিক নির্যাতন সহ্য করতে হয়েছিলো। দিনের পর দিন তাদের অভুক্ত ও অনাহারে কাটাতে হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop