মহানগর সময় বরিশালের ৬ ব্লগার ও কবিকে হত্যার হুমকি 'আনসার বিডি'র

১২-০৮-২০১৫, ০৮:২৩

ফিরদাউস সোহাগ

fb tw
বরিশালের ৬ ব্লগার ও কবিকে “আনসার বিডি” নামে ফেইসবুকের মাধ্যমে হত্যার হুমকি দেয়া হয়েছে। তাদেরকে ইসলামের শত্রু  হিসেবে চিহ্নিত করেছে আনসার বিডি। এ ঘটনায় ব্লগার ও কবির পাশাপাশি উদ্বিগ্ন সুশীল সমাজও। এ অবস্থায় যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।
সোমবার রাতে বরিশালের কবি হেনরি স্বপন হুমকির খবরটি প্রথম জেনেছেন। তার ফেইসবুকে হুমকির স্ট্যাটাসটি দেয়া হয়। সেখানে বরিশালের ৬ জনের ছবি রয়েছে। আর বলা হয়েছে, আনসার বিডি বরিশাল বিভাগে কাজ শুরু করেছে। তাদের চিহ্নিত ৬ জনই ইসলামের শত্রু । এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় শঙ্কিত তারা।
নিজেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান কবি ও লেখক হেনরী স্বপন এবং কবি তুহিন দাস। বিষয়টিকে সহজভাবে নেয়ার কিছু নেই বলেও জানান তারা। সম্প্রতি দেশে বেশ ক'জন ব্লগার হত্যার পর এ হুমকিতে উদ্বিগ্ন বরিশালের সুশীল সমাজ। তবে এ ব্যাপারে যথাযথ নিরাপত্তা ও আইনগত ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে পুলিশ।
বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শান্তি দাস বলেন, 'বরিশালে কখনোই ইসলাম বিরোধী কোনো বক্তব্য বা কাজ হয়নি এবং ঘটেনি। কিন্তু এই খবরে আমরা সবাই উদ্বিগ্ন। আমরা প্রশাসনের সাহায্য চাই'। এদিকে, প্রযুক্তিগত বিষয়গুলোকে কাজে লাগিয়ে অপরাধীদের  আইডেন্টিফাই করার চেষ্টা অব্যাহত রাখা হবে বলে জানান বরিশাল ডিবি সহকারী কমিশনার মোঃ আনছার উদ্দিন।
যাদের হুমকি দেয়া হয়েছে তারা হলেন, কবি হেনরী স্বপন, কবি তুহিন দাস, কবি মেহেদী হাসান, সংগঠক ও ব্লগার নজরুল বিশ্বাস, ব্লগার প্রীতম চৌধুরী ও ব্লগার চারু তুহিন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop