প্রবাসে সময় স্বাভাবিক হচ্ছে ইতালির করোনা পরিস্থিতি, প্রবাসীদের সন্তোষ প্রকাশ

০৪-০৫-২০২১, ১৪:১৫

জুমানা মাহমুদ

fb tw
08
ইতালিতে গেল ছয় মাসের মধ্যে আক্রান্তের হার সর্বনিম্নে পৌঁছেছে। একে, কঠোর বিধিনিষেধ এবং ভ্যাকসিন কার্যক্রমের সুফল বলে দাবি স্বাস্থ্য বিশেষজ্ঞদের। আগামী ১ জুন থেকে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার প্রত্যাশা দেশটির সরকারের।
ইতালিতে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে বলে দাবি দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞদের। সোমবার (৩ মে) একদিনে শনাক্ত হন অন্তত ছয় হাজার, যা গেল ছয় মাসে সর্বনিম্ন। আক্রান্তের সংখ্যা কমায় সন্তোষ প্রকাশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত সবাইকে সতর্ক থাকার আহ্বানও তাদের। তারা বলেন, ইতালি সরকারের যে নির্দেশনা তা যদি আমরা কঠোরভাবে মেনে চলি তাহলে খুব তাড়াতাড়ি আমরা সুস্থভাবে বাস করতে পারব। 
ইতালিতে এ পর্যন্ত ভ্যাকসিনের আওতায় এসেছেন ২ কোটিরও বেশি মানুষ। চলতি সপ্তাহেই ৫০ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিনের আওতায় আনা হবে বলে জানিয়েছে ইতালির মেডিসিন এজেন্সি আইফা।
এদিকে, রোমসহ বিভিন্ন শহরে বিধিনিষেধ কিছুটা শিথিল করে বার রেস্টুরেন্ট খুলে দেওয়ায় সুযোগ মিলছে বাইরে বসে খাবার গ্রহণের। একইসঙ্গে আগামী ১ জুন থেকে সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার প্রত্যাশা মারিও দ্রাঘি সরকারের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop