x

বাংলার সময় চলে গেলেন স্বাধীনতার বীর সেনানী মমিন খান মাখন

২২-০৪-২০২১, ২০:১৬

ফারুক আহম্মদ

fb tw
 চলে গেলেন স্বাধীনতার বীর সেনানী মমিন খান মাখন
07
চাঁদপুরে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা, ৭১ এর যুদ্ধকালীন মহকুমা বিএলএফ কমান্ডার অ্যাডভোকেট আব্দুল মমিন খান মাখন।
এর আগে বৃহস্পতিবার দুপুরে ঢাকায় প্রথম, সন্ধ্যায় চাঁদপুর শহরের হাসান আলী স্কুল মাঠ এবং তৃতীয় দফায় গ্রামের বাড়ি সদর উপজেলার রঘুনাথপুরে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের এই বীর সেনানীকে শেষ বিদায় জানানো হয়। পৃথকভাবে অনুষ্ঠিত এসব জানাজায় বিপুল সংখ্যক মুসল্লি অংশ নেন।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অ্যাডভোকেট আব্দুল মমিন খান মাখন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।
তিনি চাঁদপুরে ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া ছাড়াও আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া একজন খ্যাতিমান আইনজীবীও ছিলেন মমিন খান মাখন।
সাবেক পুলিশ কর্মকর্তা স্ত্রী ছাড়াও এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য রাজনৈতিক সহযোদ্ধা রেখে গেছেন অ্যাডভোকেট আব্দুল মমিন খান মাখন। তার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধা সংসদ শোক প্রকাশ করেছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop