বাংলার সময় মেঘনায় ১০ জেলে আটক, নৌকা-জাল জব্দ

২২-০৪-২০২১, ১৫:৫৫

ফারুক আহম্মদ

fb tw
মেঘনায় ১০ জেলে আটক, নৌকা-জাল জব্দ
05
চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে জাটকা নিধন অভিযানে ১০ জেলেকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) তাদের আটক করে নীলকমল নৌপুলিশ ফাঁড়ির সদস্যরা।
এসময় তাদের কাছ থেকে ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা এবং বিপুল পরিমাণ জাল জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নৌপুলিশ নীলকমল ফাঁড়ির ইনচার্জ আব্দুল জলিল।
তিনি জানান, নদীতে টহল দেওয়ার সময় নৌ পুলিশের হাতে ধরা পড়ে এসব জেলে। 
আটককৃতরা হলেন- নজরুল ইসলাম (২৮), জাহাঙ্গীর হোসেন (২০), দেলোয়ার হোসেন (২৪), মো. শাহজালাল (৪৫), রনি সরকার (২০), হযরত আলী (২১), মো. সালাহউদ্দিন (২৫), কুদ্দুস আলী (২০), আব্দুল আজিজ (২২) এবং বিল্লাল হোসেন (২৮)। তাদের বিরুদ্ধে নৌপুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।
নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, জাটকা সংরক্ষণ কর্মসূচি চলাকালে অভয়াশ্রমে সবধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। তাই এ সময় যারা সরকারের নিষেধাজ্ঞা অমান্য করবে তাদের আইনের আওতায় আনা হবে।
চলতি বছরের ১ মার্চ থেকে বৃহস্পতিবার (২২ এপ্রিল) পর্যন্ত চাঁদপুরের পদ্মা ও মেঘনার অভয়াশ্রমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে প্রায় ৪০ মেট্রিকটন জাটকা, দুই কোটি মিটার জাল এবং ৫ শতাধিক মাছ ধরার নৌকা জব্দ করা হয়েছে। একই সঙ্গে আটক করা হয়েছে ৪শ জেলেকে। যাদের একটা অংশকে কারাদণ্ড এবং অন্যদের আর্থিক জরিমানা করা হয়।
প্রসঙ্গত, গত ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত জাটকা সংরক্ষণ কর্মসূচি চলাকালে নদীতে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ। একই সঙ্গে জাটকা বিক্রয়, মজুত ও পরিবহনও নিষিদ্ধ করে সরকার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop