খেলার সময় সাজঘরে মুমিনুল

২২-০৪-২০২১, ১৫:২৯

খেলার সময় ডেস্ক

fb tw
সাজঘরে মুমিনুল
04
দেশের বাইরে প্রথম সেঞ্চুরি উদযাপন করেন লাঞ্চের আগে। তার সঙ্গে নাজমুল হোসেন শান্ত ২৪২ রানে জুটি গড়ে বিদায় নেন। ৩০৪ বলের ইনিংসে ১১টি চার ছিল মুমিনুল হকের। ধনঞ্জয়া ডি সিলভার বলে লাহিরু থিরিমান্নের ক্যাচ হন তিনি।
পরে মুশফিকুর রহিমের সঙ্গে জুটিটা দীর্ঘ করতে পারলেন না মুমিনুল। চতুর্থ উইকেটে দুজনে মিলে খেলেছেন ৯৪ বল, রান এসেছে ৩০। ১২৭ রান করে আউট হয়েছেন বাংলাদেশ অধিনায়ক। 
বৃহস্পতিবার (২২ এপ্রিল) ১২৬ রানে দিন শুরু করেছিলেন শান্ত। লাঞ্চের কিছুক্ষণ আগে ৩৪৩ বলে দেড়শ উদযাপন করেন। দ্বিতীয় সেশনে এসে ভাঙেন তৃতীয় উইকেটের জুটির রেকর্ড। তিন বছর আগে মুমিনুল-মুশফিকের গড়া ২৩৬ রানের রেকর্ড ভাঙেন তিনি, এবারও সঙ্গে মুমিনুল। এরপর আর চার রান যোগ করতে ভেঙে যায় তাদের জুটি।
ঘরের মাঠে টানা ১০ সেঞ্চুরির পর, অবশেষে বিদেশের মাটির গেঁড়ো খুললেন মুমিনুল হক। দেশের বাইরে নিজের প্রথম সেঞ্চুরি পূরণ করলেন তিনি। যেটি আবার শ্রীলঙ্কার বিপক্ষে তার ক্যারিয়ারের চতুর্থ মাইলস্টোন। অন্যদিকে দেড়শ রান করে ক্রিজে আছেন শান্ত। ২০০৩ সালের পর এ প্রথম এমন স্বপ্নের দিন পার করছে বাংলাদেশ ক্রিকেট।
শ্রীলঙ্কার মাটিতে শততম টেস্টে বাদ পড়েছিলেন পারফরম্যান্সের জন্য। এরপর, ঘরের মাঠে আবারো সেই লঙ্কাকে পেয়ে করেছিলেন দুই সেঞ্চুরি। চোখে আঙুল দিয়ে দেখিয়েছিলেন নিজের মুন্সিয়ানা, ভুল প্রমাণ করেছিলেন হাথুরুকে।
কিন্তু সময় গড়াতেই তাসের ঘরের মতো ভেঙে যায় মুমিনুলের সব কীর্তি। ঘরের মাঠে একের পর এক সেঞ্চুরি যার কাছে হাতের ময়লা, বাইরে গেলেই তার যেন কি একটা হয়ে যায়। সেঞ্চুরি তো দূরে থাক, ফিফটি পেরুতেই নাভিঃশ্বাস ছুটে যায় তার। স্বাভাবিকভাবেই শুরু হয় আলোচনা-সমালোচনা।
এর মধ্যেই আবার অধিনায়কত্ব তুলে দেয়া হয় তার ছোট কাঁধে। দায়িত্ব পেয়ে যেন, খেলাটা আরো ভুলে বসেন মুমিনুল। ৮ বছরের ক্যারিয়ারটাই প্রশ্নের মুখে পড়ে যায় তার। এবার শ্রীলঙ্কা সফরের আগে তাই দলে জায়গা নিয়েও কথা উঠে মুমিনুলের। শান্তর মতো এতটা না হলেও, ক্যারিয়ার অনেকটাই সুতার ওপর এসে দাঁড়িয়েছিল মিনি’র।
অবশেষে, নাজমুল হোসেন শান্তর পর অনেক প্রশ্নের উত্তর দিলেন মুমিনুল হক। কক্সবাজারকে নিয়ে এলেন ক্যান্ডিতে। তবে, সেটা কথা দিয়ে নয়, পুরোটাই তার ব্যাটের ছন্দে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop