x

বাংলার সময় বজ্রপাতে নিঃস্ব কৃষক ফরিদের পরিবার

২২-০৪-২০২১, ১৫:২৫

রিংকু কুণ্ডু

fb tw
বজ্রপাতে নিঃস্ব কৃষক ফরিদের পরিবার
06
সিরাজগঞ্জের শাহজাদপুরে চরবেতকান্দি গ্রামে কালবৈশাখী ঝড়ের বজ্রপাতে ২টি গরুর মৃত্যু হয়েছে। ঋণ নিয়ে কেনা ষাঁড় দুটির মৃত্যুতে দিশেহারা অসহায় কৃষক।
বুধবার (২১ এপ্রিল) রাত ১০টার দিকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চরবেতকান্দি গ্রামের এ ঘটনা ঘটে। ষাঁড় দুটি আনুমানিক মূল্য প্রায় ১ লাখ টাকা।
কৃষক ফরিদ হোসেন জানান, তিনি অন্যর জমিতে দিনমজুর শ্রমিক হিসেবে কাজ করতেন। চলতি বছরে এনজিও থেকে ৬৫ হাজার টাকা লোন নিয়ে সেই সাথে জমানো কিছু টাকা দিয়ে ৭৪ হাজার টাকা দিয়ে গরু দুইটি কেনেন। রাতে হঠাৎ করেই আকাশ কালো মেঘে আচ্ছন্ন হয়ে প্রবল বৃষ্টির সাথে সাথে প্রচণ্ড ঝড় শুরু হয়। এ সময় বিকট শব্দ হয়ে বজ্রপাতের ঘটনা ঘটে। ঝড় থেমে গেলে গোয়াল ঘরে ঢুকে দেখতে পান দুটি গরু ঝলসে গিয়ে মাটিতে পড়ে আছে। আশেপাশে লোকজন দ্রুত আসলেও তার আগেই একটি গরু মারা যায়। আর একটি কালো ষাঁড় নড়াচড়া করতে করতেই কিছুক্ষণ পরেই মারা যায়। 
গরু দুটি হারিয়ে কৃষক ফরিদ ও তার স্ত্রী মমতা শোকাহত হয়ে পড়েছেন। মৃত ষাঁড় দুটির আনুমানিক মূল্য প্রায় ১ লাখ টাকা বলে জানান ক্ষতিগ্রস্ত কৃষক ফরিদ।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে সমাজসেবক মামুন বিশ্বাস জানান, বুধবার রাতে কালবৈশাখী ঝড়ে ঋণের টাকায় কেনা দুটি গরু বজ্রপাতে মৃত্যু হয়েছে। খবর পেয়ে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে ঘটনাস্থলে গেলে ফরিদের স্ত্রী মমতা কান্নাকাটি শুরু করেন। কিভাবে কিস্তি টাকা পরিশোধ করবেন। অন্যদিকে তার ছেলে কিডনিও আক্রান্ত। সব মিলিয়ে একটি পরিবারের স্বপ্ন শেষ হয়ে গেল। 
যদি কোনো সহৃদয়বান ব্যক্তি এই অসহায় দম্পতির পাশে দাঁড়ান তাহলে আবারও ঘুরে দাঁড়াতে পারবে ফরিদ হোসেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop