x

আন্তর্জাতিক সময় যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্র্যাভেল’ তালিকায় বাংলাদেশসহ ১১৬ দেশ

২২-০৪-২০২১, ১৪:৩৩

ওয়েব ডেস্ক

fb tw
যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্র্যাভেল’ তালিকায় বাংলাদেশসহ ১১৬ দেশ
02
বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশসহ অন্তত ১১৬টি দেশকে ‘ডু নট ট্র্যাভেল’ তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র। সম্প্রতি দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভ্রমণ তালিকায় নতুন করে কয়েকটি দেশকে যুক্ত করা হয়। 
বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, ইসরায়েল, মেক্সিকো, জার্মানিসহ আরও কয়েকটি দেশকে ‘করোনার অতি উচ্চ সংক্রমণের’ দেশ হিসেবে উল্লেখ করে এসব দেশে ভ্রমণ থেকে বিরত থাকতে নাগরিকদের উৎসাহিত করা হয়। 
গত মঙ্গলবার পর্যন্ত এই তালিকায় ৩৪টি দেশের নাম ছিল। তবে নতুন এই তালিকার মাধ্যমে বিশ্বের ৮০ শতাংশ দেশেই নাগরিকদের ভ্রমণ নিরুৎসাহিত করা হলো। 
তালিকায় বাংলাদেশের পাশাপাশি ভারত, পাকিস্তান, মালদ্বীপ, আফগানিস্তান, ফিনল্যান্ড, মিসর, বেলজিয়াম, তুরস্ক, ইতালি, সুইডেন, সুইজারল্যান্ড ও স্পেনের নামও আছে।
পাশাপাশি, মার্কিন নাগরিক নন এমন ব্যক্তি যারা সম্প্রতি ইউরোপ, চীন, ব্রাজিল, ইরান ও সাউথ আফ্রিকায় ভ্রমণ করেছেন, তাদেরকেও যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। 
এ বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের বিদ্যমান মহামারির মূল্যায়নের ওপর নির্ভর করে এই পরামর্শ দেওয়া হয়েছে। এই পরামর্শ বাধ্যতামূলক নয় এবং এতে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণের ওপর কোনো ধরনের নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop