খেলার সময় এবার নেতৃত্বেও পরিবর্তন আসছে উয়েফার কমিটিতে

২২-০৪-২০২১, ১৩:৫২

খেলার সময় ডেস্ক

fb tw
এবার নেতৃত্বেও পরিবর্তন আসছে উয়েফার কমিটিতে
05
ইউরোপিয়ান সুপার লিগ, এক ভাবনাতেই টালমাটাল পুরো ফুটবল দুনিয়া। ৪৮ ঘণ্টার ঝড়ে ধ্বংস হওয়ার পথে ছিল শত বছরের ফুটবল ঐতিহ্য। কিন্তু দিন শেষে ফুটবল যে শুধুই একটা খেলা নয়, বিনোদনের গণ্ডি পেড়িয়ে এটি যে এখন রাজনীতি এবং কূটনীতিরও অংশ তা আবারও হারে হারে টের পেল ফ্লোরেন্তিনো পেরেজ বাহিনী।
সিলভিও বার্লোসকুনির মস্তিষ্ক প্রসূত ফ্যান্টাসি লিগের ভাবনা থেকে যে সুপার লিগের জন্ম হয়েছিল, তা এখন অতীত। আপাতদৃষ্টিতে উয়েফার জয় দেখা গেলেও, সামনের দিনে এটা কার পক্ষে যাবে, বলা যাচ্ছে না এখনই। তবে, আপাত বিজয় উদযাপনে বাধা নেই কোনো।
এবার তাই নিজেদের মধ্যকার বিভিন্ন কমিটিতে পরিবর্তন আনছে উয়েফা। আলোচিত সুপার লিগের বিতর্কিত সদস্যদের আর কোনো দায়িত্ব রাখতে নারাজ তারা। এরই ধারাবাহিকতায় ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন, ইসিএর চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে। জুভ বস আগনেল্লির জায়গায় এ চেয়ারে বস্তে যাচ্ছেন নাসের।
তবে, আগনেল্লিকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়নি বলে নিশ্চিত করেছে উয়েফা। সুপার লিগে যোগ দেয়ার আগেই তিনি নিজেই দায়িত্বটা ছেড়ে দেন বলে অলে জানিয়েছে তারা।
এদিকে, দায়িত্ব নিয়ে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন পিএসজি বস। ২০০ ক্লাব এবং ৫৫ উয়েফা মেম্বারদের এ সংগঠনের দায়িত্ব সঠিকভাবে পালনে চেষ্টা করবেন বলেও জানান খেলাইফি। নিজেদের স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো বিষয়ে ছাড় দেয়া হবে না বলেও বিরোধীদের হুঁশিয়ারি দিয়েছেন এ কাতারি ফুটবল সংগঠক।
এদিকে, সুপার লিগের ভাবনা নিয়ে আর কোনো বিতর্কে যেতে চান না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন ম্যান সিটি বস পেপ গার্দিওলা। তার মতে, যারা এ উদ্ভট চিন্তা নিয়ে ফুটবলকে নষ্ট করতে এসেছিল, তারা সবাই নিজেদের ভুলটা বুঝতে পেরেছে। অর্থের জন্য ঐতিহ্যকে যে চাইলেই নষ্ট করা যায় না, এটাও তাদের জন্য শিক্ষণীয় বিষয় হবে।
গার্দিওলা বলেন, এটা এখন বাতিল একটা চিন্তা। এটা নিয়ে আর আলাপ করার কোনো মানে হয় না। ফুটবল শুধু ক্লাব আর ফুটবলারদের বিষয় নয়, এখানে এখনও সমর্থকদের আবেগের মূল্য দেয়া হয়, এটা কর্তারা ভুলে গিয়েছিলেন। তাই হয়তো এরকম একটা আইডিয়া তারা সামনে এনেছিলেন। তবে, এখন সব অতীত। ফুটবল দুনিয়া এখন শান্ত।
মাঠের বাইরের সব বাজে চিন্তা ছেড়ে এবার সবাইকে মাঠের ফুটবলে ফিরে আসার আহ্বান জানিয়েছেন পেপ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop