খেলার সময় চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটটাই বর্তমানে অচল: পেরেজ

২২-০৪-২০২১, ১২:১৩

খেলার সময় ডেস্ক

fb tw
চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটটাই বর্তমানে অচল: পেরেজ
05
ফুটবলকে ধ্বংসের জন্য নয়, বরং বাঁচানোর জন্যই প্রয়োজন ইউরোপিয়ান সুপার লিগ। এ লিগের মধ্যদিয়ে ফুটবল আরও জনপ্রিয় হতো। গত কয়েক দিনের নাটকীয়তার পর প্রথমবারের মতো গণমাধ্যমে এসে এমনটাই জানালেন রিয়াল মাদ্রিদ ও সুপার লিগের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। চলমান চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটের কড়া সমালোচনা করে একে অচল বলেছেন তিনি। নিজেদের অর্থনৈতিক দুরবস্থা দূর করতে বিকল্প পথ খুঁজছেন বলেও জানিয়েছেন পেরেজ।
গেল কয়েক দিন ধরে সুপার লিগ নামক ঝড়ে টালমাটাল ফুটবল দুনিয়া। ১২ ক্লাবের সুপার লিগের অংশ নেওয়ার ঘোষণার পর থেকেই নড়েচড়ে বসে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা ও উয়েফা। দীর্ঘদিনের সাজানো-গোছানো ফুটবলে ভাঙনের সুরে বিদ্রোহী হয়ে ওঠেন সমর্থকরা। তাদের তীব্র আন্দোলনে একে একে বোধোদয় হয় ১০ ক্লাবের।
অঙ্কুরেই বিনষ্ট হওয়ার পথে সুপার লিগ। গত কয়েক দিনের আলোচনায় একেবারেই মুখে কুলুপ এঁটে ছিলেন আন্দোলনের মূল হোতা রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। প্রথমবারের মতো গণমাধ্যমে এসেই জানালেন ফুটবলকে ধ্বংসের জন্য নয়, বরং ফুটবলকে বাঁচাতেই সুপার লিগের পরিকল্পনা করেছিলেন তারা।
রিয়াল মাদ্রিদ সভাপতি বলেন, ফুটবলকে বাঁচানোর জন্যই সুপার লিগের মতো নতুন কিছু দরকার। ধ্বংস নয়, এটা ফুটবলের জনপ্রিয়তা আরও বাড়াত। কিন্তু আমাদের ব্যর্থতা চমৎকার এই ভাবনাগুলো আমরা সবাইকে বোঝাতে ব্যর্থ হয়েছি। আমরা ঠিকভাবে এর গুরুত্ব তুলে ধরতে পারিনি। আমাদের সঙ্গে উয়েফা ও ফিফা এমন ব্যবহার করেছে যেন আমরা কাউকে খুন করেছি। উয়েফা সভাপতির এমন নিষ্ঠুর আচরণ আমি কোনদিন প্রত্যাশা করিনি। তারা পুরনো ধ্যান-ধারণার মাঝেই বসবাস করতে চায়।
করোনা মহামারিতে মারাত্মক আর্থিক ক্ষতির মুখে ক্লাবগুলো। পেরেজের মতে সুপার লিগই পারত ক্লাবগুলোকে আগের অবস্থায় ফেরাতে। চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান ফরম্যাটকে অচল বলতেও দ্বিধা করেননি পেরেজ।
ফ্লোরেন্তিনো পেরেজ বলেন, চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান যে ফরম্যাট তা খুবই পুরনো। এককথায় অচল। বর্তমানের সঙ্গে যায় না। কোয়ার্টার ফাইনালের আগে দর্শকরা এ আসর নিয়ে খুব একটা ভাবে না। তাই আমরা সুপার লিগের ভাবনা বাস্তবায়ন করতে চেয়েছিলাম।
এর মধ্যে রিয়াল ও বার্সা ছাড়া সবাই প্রায় পিছু হটেছে। অনিশ্চয়তায় সুপার লিগের ভাগ্য। তবে এ কথা মানতে নারাজ পেরেজ। 
তিনি বলেন, আমরা ক্লাবগুলো মিলে একটা চুক্তি করে তবেই সুপার লিগ বাস্তবায়নের স্বপ্ন দেখেছি। আমি মনে করি না য়্যুভেন্তাস ও এসি মিলান এখনও আনুষ্ঠানিকভাবে সুপার লিগ থেকে বেরিয়ে গেছে, বার্সেলোনাও ভাবছে। সুপার লিগ না হোক, আমরা বিকল্প কিছু অবশ্যই খুঁজে বের করব।
উয়েফা তাদের অপমান করেছে বলেও দাবি করেন পেরেজ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop