পশ্চিমবঙ্গ পশ্চিমবঙ্গ বিধানসভার ষষ্ঠ দফা ভোট বৃহস্পতিবার

২১-০৪-২০২১, ১৭:২৩

সুব্রত আচার্য

fb tw
পশ্চিমবঙ্গ বিধানসভার ষষ্ঠ দফা ভোট বৃহস্পতিবার
04
করোনার ঊর্ধ্বগতির মধ্যেই বৃহস্পতিবার (২২ এপ্রিল) ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভার ষষ্ঠ দফা ভোটগ্রহণ। উত্তর চব্বিশ পরগনা, নদীয়া, পূর্ব-বর্ধমান এবং উত্তর দিনাজপুর -এই চার জেলায় ৪৩ আসনে ভোটগ্রহণ হবে। 
স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় সময় সকাল ৭ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এ দফায় ভাগ্য নির্ধারণ হবে ৩০৬ জন প্রার্থীর। মূলত এই চার জেলা তৃণমূলের ঘাঁটি হিসেবে পরিচিত। তাই ষষ্ঠ দফার এই ভোটকে অত্যন্ত গুরুত্বপূর্ণ মনে করছে শাসক তৃণমূল।
২০১৯ সালে লোকসভার ভোট অনুযায়ী এখানে এগিয়ে রয়েছে বিজেপি। তবে, ২০১৬ সালে শেষ বিধানসভা ভোটে এককভাবে এখানে নিজেদের দখল ধরে রেখেছিল তৃণমূল। ৪৩ আসনের মধ্যে ২১ আসনেই এবার হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।
২৯৪ আসনের বিধানসভায় সরকার গড়তে প্রয়োজন ১৪৮ আসন। ষষ্ঠ দফার ভোটের মধ্যদিয়ে ২২৩ আসনের ভোট সম্পন্ন করবে নির্বাচন কমিশন। । ফলে রাজ্যটির রাজনৈতিক দল গুলোর কাছে এই দফার ভোটের মধ্যদিয়ে জয় পরাজয়ের অঙ্কটাও নিশ্চিত হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে।
এদিকে রোজ বাড়ছে করোনা সংক্রমণ। মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নুতন অঙ্ক। পশ্চিমবঙ্গ এই মুহূর্তে ভারতের দশটি কোভিডপ্রবণ রাজ্যের মধ্যে অন্যতম। যেখানে রোজ সংক্রমণ হচ্ছে গড়ে ১০ হাজার, মৃত্যু হচ্ছে একশোর কাছাকাছি, সেখানে দাঁড়িয়ে ভোট উৎসব সামাল দেওয়া নির্বাচন কমিশনের কাছে বড় চ্যালেঞ্জ বলেই মনে করা হচ্ছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop