আন্তর্জাতিক সময় রাজপরিবারের কাছে প্রিন্সেস লতিফা জীবিত থাকার প্রমাণ চেয়েছে জাতিসংঘ

২১-০৪-২০২১, ১৩:০৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
05
আবারও আলোচনায় সংযুক্ত আরব আমিরাতের প্রিন্সেস লতিফা। এবার রাজপরিবারের কাছে তার জীবিত থাকার প্রমাণ চেয়েছে জাতিসংঘ। একই সঙ্গে লতিফাকে দ্রুত মুক্তির আহ্বান জানিয়েছে জাতিসংঘের মানবাধিকার কমিশন। যদিও বিষয়টি নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি রাজপরিবার।
গত ফেব্রুয়ারিতে এক ভিডিও বার্তায় বাবা দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের বিরুদ্ধে নিজেকে গৃহবন্দি করে রাখার অভিযোগ তোলেন মেয়ে প্রিন্সেস লতিফা। তার অভিযোগ ২০১৮ সালে দুবাই থেকে পালানোর চেষ্টার পর থেকে তার বাবা তাকে জিম্মি করে রেখেছেন। এমনকি নিজের জীবন নিয়ে সংশয় প্রকাশ করেন লতিফা।
বিষয়টি নিয়ে বিবিসি প্রতিবেদন প্রকাশের পরপরই বিভিন্ন দেশ তার মুক্তির দাবি জানান। জাতিসংঘসহ মানবাধিকার সংস্থাগুলোও তার সর্বশেষ অবস্থা জানতে চান।
গত দুই মাসে রাজপরিবার থেকে কোনো উত্তর না পেয়ে আবারও সোচ্চার হয়েছে জাতিসংঘের মানবাধিকার পরিষদ। মঙ্গলবার এক বিবৃতিতে প্রিন্সেস লতিফার সবশেষ অবস্থা জানতে চেয়েছে সংস্থাটি। লতিফা বেঁচে আছে কি না তার যথেষ্ট প্রমাণাদিও চাওয়া হয়েছে।
জাতিসংঘের মানবাধিকার পরিষদের মুখপাত্র মার্তা হুরতাদো বলেন, আমরা এখন পর্যন্ত কোনো উত্তর পাইনি। আমাদের একটাই চাওয়া প্রিন্সেস জীবিত আছে কি না তা নিশ্চিত করুন। যদি জীবিত থাকে তাহলে তার মুক্তি দিন।
তবে, লতিফা ইস্যুতে আর্ন্তজাতিক বিভিন্ন দেশ ও মানবাধিকার সংস্থা যখন উদ্বেগ জানিয়ে আসছে, তখনও ইস্যুটি নিয়ে চুপ সংযুক্ত আরব আমিরাত। যদিও দুই মাস আগে দেশটি দাবি করে প্রিন্সেস লতিফা বাড়িতেই আছে। তবে, তার জীবিত থাকার কোনো তথ্য প্রমাণ দিতে পারেনি রাজপরিবার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop