আন্তর্জাতিক সময় মে মাসে ভারতে করোনা আরও বাড়ার আশঙ্কা বিশেষজ্ঞদের

২১-০৪-২০২১, ১১:৫০

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
মে মাসে ভারতে করোনা আরও বাড়ার আশঙ্কা বিশেষজ্ঞদের
05
ভারতে মে মাসের মাঝামাঝি বা শেষের দিকে করোনাভাইরাস সংক্রমণের হার সবচেয়ে বাড়বে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তবে তাদের মতে, যে হারে ভারতে করোনার গ্রাফ বাড়ছে, সেই একইভাবেই নিম্নমুখী হবে করোনার গ্রাফ। ততদিন পর্যন্ত অবশ্য ভারতের মানুষকে যাবতীয় করোনা বিধি মেনে চলতে হবে ও সতর্কতা অবলম্বন করতে হবে।
এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ভারতে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৪ হাজার ২৯০ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ২০ জনের। দেশটিতে একদিনে মৃত্যু ও শনাক্তের সর্বোচ্চ রেকর্ড।
ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (২১ এপ্রিল) আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৬ লাখ ৯ হাজার ৪ জন এবং মারা গেছেন এক লাখ ৮২ হাজার ৫৭০ জন।
ম্যাক্স হেলথকেয়ারের ডিরেক্টর রমেল টিকু জানান, পরের মাসেই ভারতে করোনা সংক্রমণের হার সর্বোচ্চ সীমায় গিয়ে পৌঁছোবে। আবার হঠাৎই সেই করোনা সংক্রমণের সংখ্যা নেমেও যাবে। যে গতিতে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে, সেই গতিতেই তা আবার নামবে।
চিকিৎসকদের মতে, এবারে করোনা সবচেয়ে বেশি সংক্রমিত হচ্ছে কম বয়সীদের মধ্যে। তারা বিভিন্ন জায়গায় কাজে যাচ্ছেন, যানবাহনে যাতায়াত করছে। অনেকের মানসিকতা তৈরি হয়েছে যে তাদের কিছু হবে না। কিন্তু তাদের সতর্ক থাকতে হবে ও সাবধান থাকতে হবে।
চিকিৎসকদের পর্যবেক্ষণ অনুযায়ী, আগে ছয়-সাতদিনের মাথায় করোনা আক্রান্ত হতেন, এখন তো চার-পাঁচদিনের মধ্যে ফুসফুসে সংক্রমিত হয়ে যাচ্ছে, যা খুবই মারাত্মক।
সূত্র: হিন্দুস্তান টাইমস

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop