বাংলার সময় সহিংসতা: জামায়াত-জাপার ২ নেতা ৩ দিনের রিমান্ডে

২০-০৪-২০২১, ১৯:৩২

শওকত আলী সৈকত

fb tw
সহিংসতা: জামায়াত-জাপার ২ নেতা ৩ দিনের রিমান্ডে
09
হেফাজতের হরতাল কর্মসূচির নামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সহিংসতার মামলায় গ্রেফতার নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামের আমির মাওলানা মাঈনুদ্দিন আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন নাহার ইয়াছমিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।
এছাড়া সোনারগাঁয়ে মামুনুল হকের নারী কেলেঙ্কারি ও তাকে ছাড়িয়ে নেয়ার পর আওয়ামী লীগের অফিস ও যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের বাড়িঘর ভাঙচুর মামলায় গ্রেফতার উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুর রউফ চেয়ারম্যানকে একই আদালতের বিচারক জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
দুইজনের রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা সকাল সন্ধ্যা হরতালের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৭টি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় ছয়টি মামলা দায়ের করা হয়। ওই মামলায় তদন্ত করতে গিয়ে হামলা ও অগ্নিসংযোগের সাথে নারায়ণগঞ্জ মহানগর জামায়েতের আমির মাওলানা মাঈনুদ্দিন আহমেদের সংশ্লিষ্টতা পাওয়ায় পুলিশ তাকে গ্রেফতার করে। পরে পুলিশ তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন করলে শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
অপরদিকে সোনারগাঁয়ে রয়্যাল রির্সোটে হেফাজতে ইসলামের যুগ্ন-মহাসচিব মাওলানা মামুনুল হককে নারীসহ স্থানীয় লোকজন আটক করে। তাকে ছাড়িয়ে নিতে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা রিসোর্টে ভাঙচুর করে এবং হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে জাতীয় পাটি, বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা যোগ দিয়ে স্থানীয় আওয়ামী লীগের পার্টি অফিস, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করে এবং যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ ঘটনায় পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতারা বাদী হয়ে মোট ছয়টি মামলা দায়ের করেন। ওই মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ হামলা-ভাঙচুরের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেয়ে সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুর রউফ চেয়ারম্যানকে গ্রেফতার করে। পরে দুইটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop