x

মহানগর সময় করোনা রোগীদের ফ্রি অক্সিজেন দেবে স্বেচ্ছাসেবকলীগ

২০-০৪-২০২১, ১৬:৪৭

ওবায়দুল্লাহ মামুন

fb tw
করোনা রোগীদের ফ্রি অক্সিজেন দেবে স্বেচ্ছাসেবকলীগ
06
মহামারি করোনায় আক্রান্ত রোগীদের অ্যাম্বুলেন্স ও টেলিমেডিসিন সার্ভিসের পর এবার ফ্রি অক্সিজেন সেবা দিতে যাচ্ছে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ।
মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে রাজধানীর কলাবাগান মাঠে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
অনুষ্ঠানের শুরুতে সংগঠনটির সাধারস সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু বলেন, স্বেচ্ছাসেবকলীগ গত বছরও করোনার প্রথম ঢেউয়ে বিভিন্ন ত্রাণ সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে মানুষের পাশে ছিল। তারই ধারাবাহিকতায় এবার আমরা বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিসের পর করোনা আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন দিতে যাচ্ছে।
বর্তমানে হাসপাতালে বেড ও আইসিইউর প্রচণ্ড সংকট চলছে। রোগীরা জানেন না কোন হাসপাতালে সিট বা আইসিইউ আছে কি না? এরকম ভুক্তভোগীকে তাৎক্ষণিক সেবা দিতে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে স্বেচ্ছাসেবকলীগ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের সবাইকে মাস্ক পরিধান করে ও স্বাস্থ্যবিধি মেনে করোনার এই ভয়াবহতা থেকে নিজেদের সুরক্ষিত রাখতে হবে। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ একটি মানবিক সংগঠন। রাজনৈতিক কার্যক্রমের পাশাপাশি মানবিক কাজ স্বেচ্ছাসেবক লীগ সব সময় প্রাধান্য দিয়ে থাকে। 
স্বেচ্ছাসেবক লীগ এর আগে দশটি ফ্রি এম্বুলেন্স ও দুটি লাশবাহী এম্বুলেন্স দিয়েছে, ৪৩ জন ডাক্তার দিয়ে ২৪ ঘন্টা টেলিমেডিসিন সার্ভিস দিচ্ছে। এর পরিধি প্রয়োজনে আরও বাড়ানো হবে। আজ ফ্রি অক্সিজেন সার্ভিসের মাধ্যমে বিপদগ্রস্ত মানুষের পাশে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ যেভাবে দাঁড়াচ্ছে এটি অত্যন্ত মহৎ উদ্যোগ। আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা একে স্বাগত জানাই।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক প্রধান অতিথি হিসেবে ফ্রি অক্সিজেন সার্ভিস উদ্বোধন করেন। যে কেউ ০৯৬১১৯৯৭৭৭ হটলাইন নম্বরে ফোন করলে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে ফ্রি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে।
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় করোনা মোকাবেলায় স্বেচ্ছাসেবক লীগের ফ্রি অক্সিজেন সার্ভিসের  উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম রাজ্জাক, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, সদস্য জাহাঙ্গীর হোসেন বাবর সহ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop