বাণিজ্য সময় এফবিসিসিআইয়ের নির্বাচন কেন বন্ধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল

২০-০৪-২০২১, ১৬:৪৪

আফজাল হোসেন

fb tw
এফবিসিসিআইয়ের নির্বাচন কেন বন্ধ হবে না জানতে চেয়ে হাইকোর্টের রুল
06
করেনা পরিস্থিতিতে চলমান লকডাউনের মধ্যে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচন প্রক্রিয়া বন্ধে কর্তৃপক্ষের নিস্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। 
একইসঙ্গে ৭ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক স্মারকে নির্বাচন প্রক্রিয়া চলমান রাখার অনুচ্ছেদটি কেন বেআইনি ঘোষণা করা হবে না, রুলে সেটাও জানতে চাওয়া হয়েছে। এছাড়া, এফবিসিআইয়ের নির্বাচন বন্ধ চেয়ে করা আবেদন ৭ দিনের মধ্যে নিস্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত। বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালককে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।
এফবিসিসিআইয়ের জেনারেল বডির এক সদস্যর দায়ের করা রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান ও ব্যারিস্টার এইচ এম সানজিদ সিদ্দিকী।
পরে ব্যারিস্টার এইচ এম সানজিদ সিদ্দিকী বলেন, গত ৭ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক কর্তৃক ৭ এপ্রিল জারিকৃত নোটিশে বলা হয়, যে সকল বাণিজ্যিক সংগঠন তফসিল ঘোষণা করেছে তা নির্বাচন প্রক্রিয়া চলমান রাখতে পারবে।
করোনার মধ্যে নির্বাচন প্রক্রিয়া চালু রাখতে বাণিজ্য সংগঠনের পরিচালকের জারি করা এই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন এফবিসিসিআইয়ের জেনারেল বডির সদস্য আমির উদ্দিন দিপু। এছাড়া, করোনা পরিস্থিতিতে নির্বাচন প্রক্রিয়া বন্ধ  রাখতে তিনি একটি আবেদনও করেছিলেন। সেটিও রিটে উল্লেখ করা হয়েছিল। রিটের শুনানি নিয়ে আদালত উপরোক্ত আদেশ দিয়েছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop