বাংলার সময় নুরের বিরুদ্ধে সিলেটে মামলা

২০-০৪-২০২১, ১৩:০৪

ইকরামুল কবির

fb tw
নুরের বিরুদ্ধে সিলেটে মামলা
06
‘আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না’ বলে ফেসবুক লাইভে এসে মন্তব্য করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
সোমবার (১৯ এপ্রিল) রাতে সিলেটের কোতয়ালি মডেল থানায় এই মামলাটি দায়ের করেন ছাত্রলীগ নেতা কিশোর জাহার সৌরভ।
সৌরভ মামলার এজহারে বলেন, ‘নুর ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না এবং প্রকৃত মুসলমানেরা আওয়ামী লীগ করতে পারেন না- এমন মন্তব্য করে আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন।’ এ ধরনের উসকানিমূলক ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করে সমাজে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি।
 
কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, নুরের বিরুদ্ধে একটি এজাহার দেওয়া হয়েছে। আমরা তা আমলে নিয়েছি। অভিযোগ তদন্ত করে দেখা হবে।
এর আগে গত ১৪ এপ্রিল নিজের ফেসবুক পেজে লাইভে এসে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, ‘আওয়ামী উগ্রবাদীরা আলেম ওলামাদের নিয়ে যে বিদ্বেষ ছড়াচ্ছে, ফেসবুকে লেখালেখি করছে এবং তাদের চরিত্র হননের চেষ্টা করছে তারা কখনও মুসলমান হতে পারে না। এদের কোনো ঈমান নেই। প্রকৃত পক্ষে এরা একটাও ঈমানদার না। কোনো প্রকৃত মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। আওয়ামী লীগকে সমর্থন করতে পারে না। মুসলমানদের উচিত আওয়ামী লীগ ত্যাগ করা।’ এ ঘটনায় শনিবার ঢাকার শাহবাগ থানায় নুরের বিরুদ্ধে আরেকটি মামলা করেন এক যুবলীগ নেতা।
ফেসবুকে এমন মন্তব্য প্রসঙ্গে নুরুল হক নুর বলেন, ‘রাজনৈতিক নেতা হিসেবে আমরা অনেক কথা বলি৷ সে জায়গা থেকে আমি এ ধরনের কথা বলেছিলাম। আমার মনে হয় না, সে লাইভে আইন-শৃঙ্খলা বিরোধী বা কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এ রকম কোনো কথা বলেছি। তারপরও আমার কথায় কেউ কষ্ট পেয়ে থাকলে পরের আরেকটি লাইভে আমি ক্ষমাও চেয়েছি। এরপর আর এ বিষয় নিয়ে তো কিছু করার থাকে না।’

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop