প্রবাসে সময় দেশে লকডাউন: ইতালিতে কাজ হারানোর ঝুঁকিতে বাংলাদেশি প্রবাসীরা

২০-০৪-২০২১, ১১:১৭

মাকসুদ রহমান

fb tw
দেশে লকডাউন: ইতালিতে কাজ হারানোর ঝুঁকিতে বাংলাদেশি প্রবাসীরা
05
করোনা পরিস্থিতির তেমন উন্নতি না হলেও আগামী সোমবার (২৬ এপ্রিল) ইতালিতে হোটেল, বার, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। তবে বাংলাদেশে চলমান সর্বাত্বক লকডাউনের মেয়াদ বাড়ানোর কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় কাজে ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে দেশে আটকেপড়া প্রবাসীদের। ফলে কাজ হারানোর ঝুঁকিতে রয়েছেন অনেকেই।
করোনার কারণে দেশে আটকে পড়ারা যাতে কাজে যোগ দিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রবাসীরা বাংলাদেশিরা।
করোনা সংক্রমণ রোধে ইতালির প্রায় সাড়ে ১২ শতাংশ মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছেন। আগামী সেপ্টেম্বরের মধ্যে ৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিন কার্যক্রমের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে দেশটির সরকারের। বিনামূল্যে ভ্যাকসিন পাবেন প্রবাসী বাংলাদেশিরাও।
গত শনিবার ইতালিতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলেও আগামী ২৬ এপ্রিল থেকে শর্তসাপেক্ষে রেস্তোরাঁ ও বারসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান দেশিটির সরকার। তবে, ভেতরে নয় খাবার পরিবেশন করতে হবে রেস্টুরেন্টের বাইরে চেয়ার-টেবিলে বসে। এ ছাড়া আগামী ১ জুন থেকে আর কোনো ধরনের বিধিনিষেধ থাকবে না বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।
এদিকে, সোমবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে বসে সরাসরি ক্লাস করার সুযোগ পাচ্ছেন দেশটির প্রায় ৭০ লাখ শিক্ষার্থী। তবে, রেড জোনে থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আগের মতোই অব্যাহত থাকবে অনলাইন ক্লাস।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop