বাংলার সময় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে গাদাগাদি করে ট্রলারে যাত্রী পারাপার

২০-০৪-২০২১, ০৮:৩২

মো: ইউসুফ আলী

fb tw
পাটুরিয়া-দৌলতদিয়া রুটে গাদাগাদি করে ট্রলারে যাত্রী পারাপার
05
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে জরুরি প্রয়োজন ছাড়া ফেরি চলাচল বন্ধ থাকায় ঝুঁকি নিয়ে গাদাগাদি করে ট্রলারে পদ্মা-যমুনা নদী পার হচ্ছে মানুষ। দীর্ঘ সময় পরপর ফেরি চললেও তাতে রয়েছে মানুষের ভিড়। নেই কোনো স্বাস্থ্যবিধি।
মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকেই এ নৌরুটে সীমিত আকারে শুরু হয় ফেরি চলাচল। সকাল সাড়ে ৬টার দিকে ৩ শতাধিক যাত্রী ও ছোট-বড় ৩৫টি যানবাহন নিয়ে চন্দ্রমল্লিকা নামে একটি ফেরি পাটুরিয়া ঘাট ছেড়ে যায়।
এরপর সকাল সাড়ে ৭টার দিকে অর্ধশতাধিক যানবাহনের সঙ্গে গাদাগাদি করে আসা কয়েক শ’ যাত্রী নিয়ে হাসনাহেনা নামে একটি ফেরি পাটুরিয়া ঘাটে নোঙর করে। এছাড়া এ নৌরুটে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে গাদাগাদি করে ট্রলারে পার হচ্ছেন অনেকে। সেখানওে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই।
যে যেভাবে পারছেন নদী পার হচ্ছেন। অনেকে ঘাট এলাকায় জড়ো হয়ে ভাইরাস সংক্রমণের ঝুঁকি নিয়ে ফেরির অপেক্ষায় রয়েছেন। পারাপারের জন্য অপেক্ষারত এসব যাত্রী দেখাচ্ছেন নানা অজুহাতও।
পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ২০টি ফেরি রয়েছে। জরুরি ও নিত্যপ্রয়োজনীয় যানবাহন পারাপারের জন্য ৩টি ফেরি চলাচলের কথা রয়েছে।
মিরাজ নামের এক যাত্রী জানান, অনেক সময় ধরে ঘাটে অপেক্ষা করছি। ফেরি ছাড়ছে না। ট্রলারে অনেকে এক শ’ টাকা করে দিয়ে পার হচ্ছেন। এখানে স্বাস্থ্যবিধি মানছেন না কেউ।
সাব্বির নামে ্আরেকজন বলেন, অনেকক্ষণ ধরে লাশ নিয়ে বসে আছি। দুই ঘণ্টা ধরে কর্তৃপক্ষ শুধু বলছেন, ফেরি ছাড়বেন। কিন্তু ছাড়ছেন না। যাত্রীদের অনেকে মুভমেন্ট পাস না নিয়ে আসায় আমাদের ভোগান্তি হচ্ছে। ঘাটে মানুষের ভিড় ও যানবাহনের জট রয়েছে।
পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, দিনের বেলায় শুধুমাত্র ২টি ছোট ফেরি দিয়ে লাশবাহী ও জরুরি পরিবহন পার করা হচ্ছে। তবে যানবাহন ও যাত্রী পারাপারের বিষয়ে কথা বলতে রাজি হয়নি ঘাট কর্তৃপক্ষ।
অন্যদিকে, ঘাট এলাকায় সকাল ৮টার পর কয়েকজন পুলিশ সদস্যকে দেখা গেলেও তাদের সামনেই পদ্মায়-যমুনায় চলছিল ট্রলার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop