খেলার সময় ১২ ক্লাবের সুপার লিগে অংশ নেয়ার ঘোষণায় নাখোশ সমর্থকরা

২০-০৪-২০২১, ০৩:৩৮

খেলার সময় ডেস্ক

fb tw
১২ ক্লাবের সুপার লিগে অংশ নেয়ার ঘোষণায় নাখোশ সমর্থকরা
07
১২ ক্লাবের সুপার লিগে অংশ নেয়ার ঘোষণায় নাখোশ তাদের অধিকাংশ সমর্থক। বড় ক্লাবগুলোর এমন সিদ্ধান্তে ফুটবল তার সৌন্দর্য্য হারাবে বলেই মনে করছেন তারা। তবে আছে ভিন্নমতও। সুপার লিগের বিপক্ষে অবস্থান নিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও। আর দেশগুলোর ফেডারেশন বলছে, এই প্রকল্প বাস্তবায়ন হলে ক্লাবগুলোর ব্যাপারে কঠিন সিদ্ধান্ত নেবেন তারা।
ফুটবলের মূল চালিকা শক্তি কারা? যদি আপনি মনে করেন খেলোয়াড় কিংবা ক্লাব কর্তারা, তবে মনে রাখবেন আপনি ভুল। দর্শক সমর্থকরাই খেলাটির প্রাণ। এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। 
ইউরোপ ছাপিয়ে সুপার লিগ ইস্যুতে টালমাটাল বিশ্ব ফুটবল। কিন্তু সমর্থকদের কথা কজনেই বা মনে রেখেছে। অথচ দশকের পর দশক, এই সমর্থকরাই গলা ফাটিয়েছে প্রিয় ক্লাবের জন্য। তাইতো হঠাতই ক্লাবের সুপার লিগে যোগ দেয়ার সিদ্ধান্তে নাখোশ তারা। ইংল্যান্ড, ইতালি কিংবা স্পেন। সমর্থকদের হতাশার এমন চিত্র অভিন্ন।
ম্যানইউ এক সমর্থক বলেন, এটা ফুটবল না এটা ব্যবসা। কখনই আমার সমর্থন এদের ওপর থাকবে না। ক্লাবের এমন সিদ্ধান্তে ফুটবলারা এখন আন্তরিক হওয়ার চেয়েও টাকার দিকে বেশি মনোযোগী হবে। 
লিভারপুলের এক সমর্থক বলেন, আমার মনে হয় এতে ফুটবলের সৌন্দর্য্য হারাবে। সমর্থকরাও আগ্রহ হারাবে। যে প্রতিযোগীতার কথা বলে এমন লিগ আয়োজন করার কথা বলা হচ্ছে একসময়ে তা একঘেয়ে মনে হবে। 
রিয়ালের সমর্থক বলেন, এতে হয়তো আমাদের ক্লাবের বেশি মুনাফা হবে। তবে সামগ্রিক ভাবে এই লিগকে আমার কাছে ফুটবলের জন্য ক্ষতিকর মনে হচ্ছে। 
টটেনহ্যামের সমর্থক বলেন, যারা এমন পরিকল্পনা করছে আমি নিশ্চিত তাদের ফুটবলের উন্নয়নে কোন পরিকল্পনা নেই। 
তবে আছে ভিন্নমতও। কেউ কেউ যেমন দারুণ আগ্রহী লিগ নিয়ে, কেউ আবার এখনই নেতিবাচক মন্তব্য করতে অনাগ্রহী। তবে লিগ লিয়ে শক্ত অবস্থানে ফেডারেশনগুলো। যে কোন কিছুর বিনিময়ে বিদ্রোহী এই লিগ থামানোর অঙ্গিকার তাদের। 
ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, এটা দেশের ফুটবলের জন্য ভালো সংবাদ নয়, সমথর্কদের জন্যও না। এমন প্রস্তাব ভালো কিছু বয়ে আনবে না বলেই আমি মনে করি। কারণ এখনকার সমর্থকদের একটা দীর্ঘ ঐতিহ্য রয়েছে। এমন পরিকল্পনা বাস্তবায়ন হলে অধিকাংশ ক্লাবের জন্য হবে তা হতাশার।
বসে নেই উয়েফাও। এই তোলপাড়ের মধ্যেই ২০২৪ সালের মধ্যে ৩৬ দল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ আয়োজনের ঘোষণা দিয়েছে তারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop