x

পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের দফা কমাতে বললেন মমতা

১৯-০৪-২০২১, ১৬:০০

সুব্রত আচার্য

fb tw
বিধানসভা ভোটের দফা কমাতে বললেন মমতা
07
ভারতের পশ্চিমবঙ্গে চলমান বিধানসভা নির্বাচনের দফা কমানোর আর্জি জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৮ দফা ভোট প্রক্রিয়ার ইতোমধ্যে পাঁচদফা সম্পন্ন হয়েছে। আগামী ২২, ২৭ এবং ২৯ এপ্রিল পরের তিন দফার মধ্য দিয়ে ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করবে ভারতের নির্বাচন কমিশন।
ভারতজুড়ে ভয়াবহ করোনার প্রকোপ বাড়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেন। এদিন তিনি কলকাতা থেকে প্রায় সাড়ে চারশো কিলোমিটার দূরে উত্তরের একটি জেলায় নির্বাচনী বক্তব্য দিতে গিয়ে নির্বাচন কমিশনের উদ্দেশে বলেন, প্রয়োজনে পরের দফাগুলো কমিয়ে একটি বা দুটি দফায় ভোট করা হোক।
একইসঙ্গে মমতা করোনার ভয়াবহ পরিস্থিতির কেন্দ্রীয় বিজেপি সরকারকে দায়ী করেন। এদিকে আগামী কয়েকদিন তার নির্বাচনী প্রচার-প্রচারণা সংক্ষিপ্ত করার ঘোষণা দেন তৃণমূল কংগ্রেস সভানেত্রী। ২৯ এপ্রিল এর আগে কলকাতায় তিনি কোনো নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন না। শুধু একটি সংক্ষিপ্ত ষ্ট্রিট কর্নার সভা করবেন।
ভারতে করোনা সংক্রমণ অতীতের সব রেকর্ড ছাড়িয়ে ২৪ ঘণ্টা পৌনে তিন লাখের কাছাকাঠি পৌঁছেছে। মৃত্যুর মিছিল অব্যাহত রয়েছে। শুধু পশ্চিমবঙ্গে গেল ২৪ ঘণ্টায় প্রায় নয় হাজার মানুষের শরীরে বাসা বেঁধেছে এই ভাইরাস। পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে এমন আশঙ্কার মধ্যেই পশ্চিমবঙ্গের চলমান বিধানসভা নির্বাচনের অংশ হিসেবে সবগুলো রাজনৈতিক দল তাদের প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছে। 
বিশেষজ্ঞ চিকিৎসকরা মনে করছেন, করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার জন্য চলমান বিধানসভা ভোট অন্যতম দায়ী। আগামী ২ মে ভোটের ফল ঘোষণার কথা রয়েছে। কমিশন ইতোমধ্যেই প্রচার-প্রচারণায় কিছু ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছে। কিন্তু তাতে পাত্তা দিচ্ছে না রাজনৈতিক দলগুলো। রাজ্যের প্রধান রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেস নেত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই আহ্বানকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop