মহানগর সময় ইলিয়াস গুম নিয়ে আমার বক্তব্য বিকৃত করা হয়েছে: মির্জা আব্বাস

১৮-০৪-২০২১, ১৬:২৩

ওয়েব ডেস্ক

fb tw
08
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন,  ইলিয়াস আলী গুম হওয়ার ঘটনায় আমার দেয়া বক্তব্যকে কাটপিস (বিকৃত) করা হয়েছে। কয়েকটি গণমাধ্যমে প্রকাশ করা সংবাদ উল্লেখ করে নিজের অবস্থান তুলে ধরেন মির্জা আব্বাস।
রোববার (১৮ এপ্রিল) দুপুর সোয়া ৩টায় রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসায় সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
গণমাধ্যমের স্বাধীনতার প্রশ্নে জিয়াউর রহমানের অবদানের বিপরীত ফলশ্রুতি বিএনপি ভোগ করছে বলেও মন্তব্য করেন মির্জা আব্বাস।
স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সাংবাদিকদের স্বাধীনতা নেই। কিন্তু সংবাদপত্রের স্বাধীনতা আছে, মালিকদের স্বাধীনতা আছে। অবস্থাটা দাঁড়াল, বিএনপির বিরুদ্ধে যা খুশি লিখতে পারবে কিন্তু আওয়ামী লীগের বিপক্ষে একটা কথাও বলা যাবে না। কিন্তু জিয়াউর রহমান এমন স্বাধীনতা দেননি। ওই সময় সংবাদপত্র সবার কথা লিখতে পারত।
তিনি বলেন, ‘আমি গতকাল ইলিয়াস আলীর গুমের বিষয়ে বক্তব্য রেখেছিলাম। আমি বক্তব্য রাখার পর ১ ঘণ্টা সময়ও লাগেনি, বিভিন্ন মিডিয়া ফোন করেছে। আমি কি এ কথা বলেছি কিনা, ওই কথা বলেছি কিনা। আমি তো বুঝতেই পারলাম না যে আমি এমন কী কথা বললাম।’
গণমাধ্যমে প্রকাশিত সংবাদের উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সরকার বা আওয়ামী লীগ ইলিয়াসকে গুম করেনি- এ কথা আমি বলিনি। আমার কথাকে বিকৃত করে পেঁচিয়ে লেখা হয়েছে। এছাড়া বিএনপি নেতারাই ইলিয়াস আলীকে গুম করেছে বলেও আমার উদ্ধৃতি দেয়া হয়েছে। বিএনপির স্ট্যান্ডিং কমিটির সদস্য হয়ে এ কথা কি বলা সম্ভব? অর্থাৎ নিজের মাথায় নিজেই বোম ফাটানোর ব্যবস্থা। অর্থাৎ, এটাকেও বিকৃত করা হয়েছে।
তিনি বলেন, একটি গণমাধ্যম উল্লেখ করা হয়েছে, মির্জা আব্বাসের ইউটার্ন। কিন্তু মির্জা আব্বাস ইউটার্ন নিতে শিখেনি বলেও উল্লেখ করেন দলটির স্থায়ী কমিটির এই সদস্য।   
মির্জা আব্বাস বলেন, ‘আমার বিরুদ্ধে এসব কেন করা হলো আমি জানি না। আমার সহজ সরল বক্তব্যকে বিকৃত করা হয়েছে।’ সত্য বক্তব্যকে তুলে ধরার জন্য অনুরোধ করেন তিনি।
তিনি বলেন, ‘আমি এমন কোনো কথা বলিনি, যাতে দেশের কাছে, জাতির কাছে, দলের কাছে আমার বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হবে। আমার বক্তব্যকে অনেকে হয়তো বুঝে উঠতে পারেননি। আমার বক্তব্যকে যে যার মতো মনের মাধুরি মিশিয়ে লিখেছে। এর সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। এজন্য আমি বা আমার দল দায়-দায়িত্ব বহন করি না। আমি যা বলেছি, আমার সংগঠনের ভালোর জন্য বলেছি। আমি যা বলেছি, ইলিয়াসকে স্মরণ করেই বলেছি। আমার বক্তব্যে আমি যা বলেছিলাম, আশা করি আজ তা বুঝাতে সক্ষম হয়েছি।’
বিএনপি নেতা আরও বলেন, ‘আমি বুঝতে পারলাম না যে আমাকে হঠাৎ করে কেন টার্গেট করা হলো। এত লোক থাকতে আমাকে টার্গেট করা কেন? লক্ষণটা কিন্তু ভালো না। আমি এটাকে একটা অশুভ লক্ষণ বলে মনে করি।’
প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন ইলিয়াস আলী। বরাবরই সরকারের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিএনপি। তবে সরকার এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা বরাবরাই অস্বীকার করে আসছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop