খেলার সময় টাইগারদের বিপক্ষে যেমন দল দিল শ্রীলঙ্কা

১৮-০৪-২০২১, ১৪:২০

খেলার সময় ডেস্ক

fb tw
টাইগারদের বিপক্ষে যেমন দল দিল শ্রীলঙ্কা
05
ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন অলরাউন্ডার অ্যাঞ্জেলো মেথুস। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন স্পিনার প্রাভিন জয়াভিক্রামা। করোনা কাটিয়ে দলে ফিরেছেন লাহিরু কুমারা।
কিউই পাখির দেশে ভরাডুবি পর বাংলাদেশ এখন দায় মুক্তির আশায় পাড়ি জমিয়েছে লঙ্কায়। ২টি টেস্ট খেলতে এরই মধ্যে কলম্বোতে অনুশীলন শুরু করেছে টাইগাররা। স্বাগতিক শ্রীলঙ্কাও সফরকারীদের রুখতে নিজেদের সেরা স্কোয়াড নিয়ে মাঠে নামতে প্রস্তুত।
২১ এপ্রিল শুরু হবে মাঠের মূল লড়াই। তার আগে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করল লঙ্কান ক্রিকেট বোর্ড। যেখানে নতুনদের পাশাপাশি রাখা হয়েছে অভিজ্ঞ ক্রিকেটারদেরও।
অধিনায়কের দায়িত্বে দিমুথ করুনারত্নে। লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্ডিমাল, দাসুন শানাকা, পাথুম নিশানকা, ওসাদা ফার্নান্দোদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা নির্বাচকদের আস্থার প্রমাণ দিয়েছেন।
নিরোশান ডিকওয়ালা, রামেশ মেন্ডিস, বিশুয়া ফার্নান্দো, সুরাঙ্গা লাকমল, রোশান সিলভা, ধনঞ্জয় ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিশান মাধুশাঙ্কা, লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দোর মতো নতুনরাও ভূমিকা রাখছেন দলের প্রয়োজনে।
এই স্কোয়াডে একেবারে নতুন মুখ প্রাভিন জয়াভিক্রমা। টাইগার ব্যাটসম্যানদের টেক্কা দিতে রাখা হয়েছে এই স্পিনারকে।
ওয়ানডের পর টেস্ট দলে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এই অভিজ্ঞ ক্রিকেটার লঙ্কানদের আস্থার প্রতীক হয়েছেন বহুবার। শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও অসামান্য অবদান রেখেছেন তিনি।
গোটা টেস্ট ক্যারিয়ারে ৮৮ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ছয় হাজারের বেশি রান। ১১টি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৩৬টি ফিফটি। সাদা পোশাকে তার ডাবল সেঞ্চুরিও আছে। গড়টাও ৪৫-এর উপরে।
বাংলাদেশের বিপক্ষে অবশ্য ব্যাট হাতে খুব একটা জ্বলে উঠতে পারেননি। ৬ ম্যাচে ৩৬২ রান। ৬০ গড়ে সর্বোচ্চ ইনিংস ৮৬। বোঝাই যায় বাংলাদেশের বোলারদের খুব বেশি ভোগাতে পারেননি এই অভিজ্ঞ ক্রিকেটার।
বল হাতেও সাদা পোশাকে খুব একটা সফল বলা যায় না ম্যাথুসকে। ৮৮ ম্যাচে মাত্র ৩৩টি উইকেট রয়েছে তার নামের পাশে। আর বাংলাদেশের বিপক্ষে মাত্র একটি উইকেট। যেটি ছিল শ্রীলঙ্কার মাটিতে।
এবার দেখার পালা এই স্কোয়াড নিয়ে বাংলাদেশকে কতটা চ্যালেঞ্জ জানাতে পারে স্বাগতিকরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop