বাংলার সময় ঝালকাঠিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

১৮-০৪-২০২১, ১৩:১৪

পলাশ রায়

fb tw
ঝালকাঠিতে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ
08
ঝালকাঠি জেলায় ডায়রিয়ায় আক্রান্তের হার আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে। প্রতিদিন আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছে বহু মানুষ, যা গত এক সপ্তাহে এ জেলায় ডায়রিয়া আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।
এদিকে সদর হাসপাতালে ডায়রিয়ার রোগীর জন্য বিছানা রয়েছে ১৩টি। বাধ্য হয়ে রোগীরা হাসপাতালের বারান্দায় চিকিৎসা নিচ্ছেন। জেলার নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোববার (১৮ এপ্রিল) সকাল থেকে প্রতিদিন শতাধিক রোগী ভর্তি হচ্ছেন। 
কঠোর লকডাউনের কারণে যানবাহনের অভাবে গ্রাম থেকে রোগীরা হাসপাতালে আসতে নানা দুর্ভোগের শিকার হচ্ছেন। গত এক সপ্তাহে এ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার মানুষ। আর বহির্বিভাগে চিকিৎসা নিয়েছেন আরও এক হাজারেরও বেশি রোগী। 
এদের মধ্যে বেশির ভাগই শিশু ও বয়স্ক। চিকিৎসকরা জানান, গত দুই বছরে এমন ডায়ারিয়ার প্রকোপ দেখা যায়নি। বর্তমানে এর প্রকোপ আশঙ্কাজনক হারে বেড়েছে। 
ডায়রিয়ার এমন প্রকোপ বৃদ্ধি পাওয়ায় কারণ অনুসন্ধানে গবেষণা প্রয়োজন বলে মনে করেন ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার জাফর আলী দেওয়ান। তিনি বলেন, প্রচণ্ড গরমে খাদ্যাভ্যাসের কারণে ডায়রিয়ার প্রকোপ বাড়তে পারে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop