x

বাণিজ্য সময় দ্বিগুণের বেশি বেড়েছে শসার দাম

১৮-০৪-২০২১, ১১:৫০

জুবায়ের ফয়সাল

fb tw
01
মাত্র এক সপ্তাহেই ঢাকার কাঁচাবাজারে দ্বিগুণের বেশি বেড়েছে শসার দাম। সব ধরনের লেবুর দামও অনেকটাই নাগালের বাইরে। রোববার (১৮ এপ্রিল) বিক্রেতারা বলছেন, রমজানে কিছু পণ্যের চাহিদা বাড়লেও বাড়েনি সরবরাহ। এতে হঠাৎ করে খরচ বেড়ে যাওয়ায় বিপাকে ক্রেতারা। এদিকে, লকডাউন আর রমজানের কথা চিন্তা করে কাঁচাবাজারের সময়সীমা পুনর্বিবেচনার আহ্বান জানান বাজার সংশ্লিষ্টরা।
স্বাদের কারণে দেশি জাতের শসার প্রতি আগ্রহ জন্মালেও তা কেনার ক্ষমতা নেই অনেকেরই। বাজারে দেশি জাতের শসা বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১০০ টাকা; অথচ সপ্তাহখানেক আগেও এই শসার সর্বোচ্চ দাম ছিল ৫০ টাকা। অন্যদিকে হাইব্রিড শসা প্রতিকেজি ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে; যা গত সপ্তাহে ছিল ৩০ থেকে ৪০ টাকা।
প্রায় একই অবস্থা লেবুর দামেও। দিন কয়েক আগেও কাগজি লেবুর হালি ছিল ২০ থেকে ২৫ টাকা; এখন তা বিক্রি হচ্ছে ৪০ টাকায়। করোনার কারণে এমনিতেই লেবুর বাড়তি চাহিদা ছিল তা আরও বেড়েছে রমজানে। দাম না কমলেও কিছুটা সহনশীল রয়েছে অন্যান্য সবজির দাম।
অপেক্ষাকৃত স্বস্তিতে রয়েছে মাছের বাজার। কিছুটা কমেছে ইলিশের দাম সরবরাহ ভালো থাকায় নাগালের মধ্যে রয়েছে রুই, কাতলা, বোয়াল পাবদার দামও।
লকডাউনে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকছে বাজার। রমজানের কারণে সকালের দিকে ক্রেতাসমাগম কম থাকে দাবি করে বিক্রেতারা ১১টা থেকে ৫টা পর্যন্ত বাজার খোলা রাখার দাবি জানিয়েছেন বাজার সংশ্লিষ্টরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop