আন্তর্জাতিক সময় করোনায় গর্ভধারণ না করার বিশেষ পরামর্শ ব্রাজিলের

১৮-০৪-২০২১, ১১:২৩

ওয়েব ডেস্ক

fb tw
করোনায় গর্ভধারণ না করার বিশেষ পরামর্শ ব্রাজিলের
04
করোনাভাইরাসের তাণ্ডবে মৃত্যুর হিসেবে যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলের অবস্থান। প্রাণঘাতী ভাইরাসটির ধরন পাল্টে দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে। এমন পরিস্থিতিতে নারীদের উদ্দেশে বিশেষ পরামর্শ দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর দ্য গার্ডিয়ানের।
ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক কোটি ৩৯ লাখ ১৩৪ জন এবং মারা গেছেন তিন লাখ ৭১ হাজার ৮৮৯ জন। ভাইরাসের নতুন ধরন ও অন্তঃসত্ত্বা নারীদের ওপর এর প্রভাব সম্পর্কিত গবেষণা নিয়ে কাজ করছে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। অন্তঃসত্ত্বা নারীদের ওপর ভাইরাসের নতুন ধরনগুলোর প্রভাবও বেশি বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।
মহামারির ভয়াবহ এ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসার আগ পর্যন্ত নারীদের গর্ভধারণ থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রাইমারি হেলথ কেয়ার সেক্রেটারি রাফায়েল কামারা এ পরামর্শ দিয়েছেন।
এক সংবাদ সম্মেলনে ব্রাজিলের নারীদের উদ্দেশে কামারার পরামর্শ, সম্ভব হলে আপনারা নারীরা এই করোনা মহামারির সময়ে গর্ভধারণ থেকে বিরত থাকুন। পরিস্থিতি যতদিন স্বাভাবিক না হচ্ছে, তত দিন অপেক্ষা করুন- যেন গর্ভধারণে আপনাদের কোনো সমস্যা না হয়।
তবে ৪২-৪৩ বছর বয়সী নারীদের গর্ভধারণ থেকে বিরত থাকতে বলেননি কামারা। কম বয়সী নারীদের কাছে এ অনুরোধ জানিয়েছেন। কারণ হিসেবে বলেছেন, কম বয়সীরা চাইলে কিছু সময় অপেক্ষা করতেই পারেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop