মহানগর সময় তারেক শামসুরের মৃত্যু রহস্য কাটেনি

১৭-০৪-২০২১, ২১:০০

এহসান জুয়েল

fb tw
তারেক শামসুরের মৃত্যু রহস্য কাটেনি
08
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও রাজনৈতিক বিশ্লেষক ড. তারেক শামসুর রেহমান মারা গেছেন। শনিবার (১৭ এপ্রিল) দুপুরে রাজধানীর উত্তরার নিজ ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।
পুলিশের ধারণা স্ট্রোক করে মারা গেছেন তিনি। তবে ময়নাতদন্তের পর জানা যাবে প্রকৃত ঘটনা।
রাজধানীর উত্তরা রাজউক আবাসিক এলাকার দোলনচাঁপা ভবনে একা বাস করতেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. তারেক শামসুর রেহমান। প্রতিদিনের মতো শনিবার সকালে তার বাসায় কাজ করতে আসা গৃহকর্মী বেশ কয়েকবার ডেকে সাড়া না পেয়ে বিষয়টি ভবনের নিরাপত্তা কর্মীদের জানায়।
ভবনের সিকিউরিটি ইনচার্জ সময় সংবাদকে বলেন, বুয়া এসে বাসায় ঢুকতে পারে নি। আমরা দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে দেখি লাশ পড়ে আছে। 
পুলিশ এসে ফ্লাটের দরজা ভেঙ্গে অধ্যাপক তারেক শামসুরের মৃতদেহ বাথরুমের বাইরে পড়ে থাকতে দেখে। এসময় তার পরনে ছিল প্যান্ট ও স্যান্ডোগেঞ্জি। পুলিশের ধারণা, স্ট্রোক করেছেন তিনি। মাথা ঘুরে পড়ে যাওয়ার কারণে বমি করেন ও মাথার পেছনে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানায় পুলিশ।
উত্তরা জোনের ডিসি মো. শহীদুল্লাহ বলেন, তার পা দুটো বাথরুমে ছিল। আর শরীর বাইরে ছিল। যথাসম্ভব উনি পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন। বমিও করেছেন। রক্ত বমিও করেছেন।
অধ্যাপক রেহমানের স্ত্রী ও কন্যা যুক্তরাষ্ট্রে বাস করেন। তাদের মৃত্যুর খবর জানানো হয়েছে। তার মৃত্যুর খবরে ছুটে আসা প্রতিবেশী ও স্বজনরা জানান, পরিবারের মতামতের ভিত্তিতে তার দাফন ও অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
বাংলাদেশের রাজনীতি ও পররাষ্ট্র নীতি নিয়ে নিয়মিত লেখালেখি করতেন অধ্যাপক তারেক শামসুর রেহমান। এর আগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop