x

বাণিজ্য সময় রাঙামাটিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের কাজ শুরু

১৭-০৪-২০২১, ২০:২৭

হেফাজত সবুজ

fb tw
রাঙামাটিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের কাজ শুরু
01
অবশেষে বহুল প্রতিক্ষিত রাঙামাটি জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের কাজ শুরু হয়েছে। গত বছর করোনা রোগীদের চিকিৎসার জন্য সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট তৈরির কাজ শুরু কথা থাকলেও অদৃশ্য কারনে বন্ধ ছিল সেটি। 
এ বছর করোনা সংক্রমণের হার বাড়তে শুরু করায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট বসানোর কাজ আবারও শুরু হলো।
শনিবার (১৭ এপ্রিল) সরেজমিনে ঘুরে দেখা গেছে হাসপাতালের প্রাঙ্গণে চলছে প্লান্টের ভবন নির্মাণের কাজ এবং মূল ভবনের ভেতরে চলছে পাইপ লাইন বসানোর কাজ।
করোনা আক্রান্ত রোগীদের জন্য হাইফ্লো অক্সিজেন, সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট, আইসিইউ, ভেল্টিলেটরের মাধ্যমে চিকিৎসার প্রয়োজন হলেও সেই সুবিধা থেকে বঞ্চিত ছিল পার্বত্য জেলা রাঙামাটির সাধারণ মানুষ। অক্সিজেন প্লান্টের কাজ দ্রুত শেষ করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।
রাঙামাটির জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর বলেন, অনিবার্য কারণে কাজটি দুই মাসের জন্য বন্ধ ছিল। কাজটি আবারও শুরু হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান জানিয়েছেন আগামী দুই মাসের মধ্যে তারা কাজটি শেষ করে আমাদের বুঝিয়ে দেবে। তখন রাঙামাটিবাসী এর সুফল ভোগ করতে পারবে।
অন্যদিকে, প্রথম কয়েক দিনের তুলনায় আজ শনিবার অনেকটা ঢিলেঢালাভাবে চলছে লকডাউন। শহরের একমাত্র গণপরিবহন অটোরিকশা (সিএনজি) ও বিপণিবিতানগুলো বন্ধ থাকলেও সড়কে সাধারণ মানুষের উপস্থিতি ছিল বেশি। তবে এখনও বেশিরভাগ কাঁচাবাজারসহ মাছ বাজার উন্মুক্তস্থানে স্থানান্তরিত না করায় এসব বাজারে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে চরমভাবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop