আন্তর্জাতিক সময় একদিনে শতাধিক মৃত্যুর তালিকায় যেসব দেশ

১৭-০৪-২০২১, ১২:০৬

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
একদিনে শতাধিক মৃত্যুর তালিকায় যেসব দেশ
06
মহামারি করোনা ভাইরাসে জিম্মি যেন পুরো পৃথিবী। কোনোভাবেই থামছে না করোনার তাণ্ডব। করোনার টিকা আবিষ্কার হলেও বিশ্বের দেশে দেশে মৃত্যুর মিছিল কেবলই দীর্ঘ হচ্ছে। এরই মধ্যে বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মৃতের সংখ্যা ১০০ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে বাংলাদেশসহ ২৪টি দেশ।
বাণিজ্যের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট স্ট্যাটিসট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ১০০ জনের বেশি মারা যাওয়া দেশের সংখ্যা বাংলাদেশ ছাড়া ২৩টি দেশ।
ভারত ছাড়া দক্ষিণ এশিয়ায় অন্য দেশের মধ্যে পাকিস্তানে একদিনে মৃত্যু এক শতাধিক। দেশটিতে বেশ কিছুদিন ধরে এক শতাধিক মারা যাওয়ার ঘটনা ঘটছে।
তালিকায় সর্বশেষ ২৪ ঘণ্টায় পাঁচ শতাধিকের বেশ কোভিড রোগীর মৃত্যু হয়েছে পোল্যান্ড (৬৮২) ও মেক্সিকো (৫১৮)।
সর্বশেষ ২৪ ঘণ্টায় শতাধিক মৃত্যু দেখা অন্য দেশগুলো হলো- ইতালি (৪৬৯), ইউক্রেন (৪৩৩), রাশিয়া (৩৯৮), আর্জেন্টিনা (৩৬৮), কলম্বিয়া (৩৩৭), ইরান (৩২১), পেরু (৩২৩), ফ্রান্স (২৯৫), জার্মানি (২৯৩), তুরস্ক (২৭৯), হাঙ্গেরি (২৫৬), চিলি (২১৮), ইন্দোনেশিয়া (১৬৭), রুমানিয়া (১৬৬), ফিলিপাইন (১৪৭), বুলগেরিয়া (১২৫), পাকিস্তান (১১৮) ও চেক (১০৫)।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১৩ হাজার ৮৩৯ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ২৯৪ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ২৯ লাখ ৯৯ হাজার ২৪৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৮০০ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ কোটি ৮৭ লাখ ১৯ হাজার ৫৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২২ লাখ ২৪ হাজার ১৩৯ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৯৯৩ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪২ লাখ ৮৭ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন এক লাখ ৭৪ হাজার ৩৩৫ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৩৭ লাখ ৫৮ হাজার ৯৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৯৫৪ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৮৭ হাজার ৮৭৯ জন। ভাইরাসটিতে মারা যায় এক লাখ ৭৩ জন।
আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬ লাখ ৭৫ হাজার ১৫৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪ হাজার ৩৯৮ জন।
এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop