আন্তর্জাতিক সময় পুতিনকে ‘ক্লুতিন’ বললেন বাইডেন

১৭-০৪-২০২১, ১১:৩৮

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
পুতিনকে ‘ক্লুতিন’ বললেন বাইডেন
04
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নাম ভুল করে ‘ক্লুতিন’ উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল শুক্রবার ওয়াশিংটনের নীতিবিষয়ক হোয়াইট হাউসে মস্কোর উদ্দেশে এক সংবাদ সম্মেলনে তিনি অনিচ্ছাকৃতভাবে পুতিনকে ‘ক্লুতিন’ বলেন। 
করোনা মহামারির মধ্যেও যুক্তরাষ্ট্র-রাশিয়ার মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। মস্কোর সঙ্গে দ্বীপাক্ষিক সম্পর্ক নিয়ে আলাপকালে যুক্তরাষ্টের প্রেসিডেন্ট বলেন, আমরা রাশিয়ার সঙ্গে সঙ্গে সংঘাত কিংবা দ্বন্দ্বে জড়াতে চাই না। আমরা একটি স্থিতিশীল ও আস্থাশীল সম্পর্ক চাই।
এ সময় ভ্লাদিমির পুতিনকে ২০২১ সালের গ্রীষ্মে ইউরোপে দ্বিপক্ষীয় সাক্ষাতে মিলিত হওয়ার প্রস্তাব দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। সাক্ষাতে তিনি যুক্তরাষ্ট ও রাশিয়ার মধ্যকার বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলতে চান।
এদিকে মস্কোর হুঁশিয়ারি সত্ত্বেও ওয়াশিংটন নতুন করে রাশিয়ার ৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ ও দেশটিতে সাইবার হামলা চালানোর অভিযোগে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এই নিষেধাজ্ঞা আগামী ১৪ জুন থেকে কার্যকর হবে।
অন্যদিকে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নিয়েছে রাশিয়া। তার যুক্তরাষ্ট্রের ১০ কূটনীতিককে রাশিয়া ছাড়ার নির্দেশ দিয়েছে। এমনকি মার্কিন রাষ্ট্রদূতকেও দেশে ফিরে যেতে হবে বলে জানিয়েছে রাশিয়া।
সূত্র: রাশিয়ান সংবাদ সংস্থা তাস ও পার্সটুডে

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop