x

শিক্ষা সময় এক বছর পর আবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন

১৭-০৪-২০২১, ১০:৩৮

শিক্ষা সময় ডেস্ক

fb tw
এক বছর পর আবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন
05
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের গোলপুকুর সংলগ্ন পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে পাহাড়ি বনাঞ্চল। 
শুক্রবার (১৬ এপ্রিল) দুপুর ২টার দিকে ওই পাহাড়ের আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন বেশ কয়েক জায়গায় ছড়িয়ে পড়লে সন্ধ্যার দিকে হাটহাজারী ফায়ার স্টেশনের ১৭ সদস্যের একটি টিম ঘটনাস্থলে আসে। তাদের এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
বিষয়টি নিশ্চিত করে চবির ভারপ্রাপ্ত প্রক্টর শাহিদুল ইসলাম বলেন, শুক্রবার বিকেলের দিকে আগুন লাগার ঘটনা ঘটে। পরে আমরা জানতে পেরে হাটহাজারী ফায়ার স্টেশনে খবর দিলে তারা সন্ধ্যার পরে আগুন নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে হাটহাজারী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহাজাহান বলেন, ‘আগুন লাগার খবর শুনে আমরা ঘটনা স্থলে আসি। পাহাড়ে বিভিন্ন জায়গায় আগুন লাগায় তা নিয়ন্ত্রণে বেগ পেতে হলেও ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।’
প্রসঙ্গত, এর আগে গত বছরের ১১ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন বঙ্গবন্ধু হলের পেছনের পাহাড়ে এই আগুন দেখা যায়। এর দু’দিন পর ১৩ মার্চ দিনের একই সময়ে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদ ও বিজ্ঞান অনুষদের মাঝের পাহাড়ে আগুন লাগে। আগের দিনের ঘটনার রেশ কাটতে না কাটতে পরের দিন ১৪ মার্চ ফের আগুন লাগে বিশ্ববিদ্যালয়ে পাহাড়ে। এর পর ১৭ মার্চ বিকেল সাড়ে ৪টার দিকে ফের বঙ্গবন্ধু হলের পাশে একটি পাহাড়ে আগুন লাগে। পরে ২১ মার্চ ফের বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদ সংলগ্ন একটি পাহাড় ও ঝরনার পাশের আরেকটি পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটে।
ইফতেখার/

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop