বাণিজ্য সময় বিশেষ ফ্লাইটে অগ্রাধিকার পাবেন যারা

১৬-০৪-২০২১, ১২:১৮

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
08
লকডাউনের কারণে আটকেপড়া প্রবাসী কর্মীদের জন্য শনিবার (১৭ এপ্রিল) থেকে বিশেষ ফ্লাইট চালু হচ্ছে। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর এ পাঁচটি দেশের প্রবাসী কর্মীদের এ বিমানে পরিবহন করা হবে। এক সপ্তাহে শতাধিক ফ্লাইট পরিচালিত হবে বলে জানিয়েছে সিভিল অ্যাভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান। যাদের টিকিট কাটা আছে তাদের আর নতুন করে টিকিট কাটতে হবে না।
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মঙ্গলবার মধ্যরাত থেকে এক সপ্তাহের জন্য বাতিল করা হয় সব দেশের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট। এতে ছুটিতে দেশে আসা প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে। হতাশায় মুষড়ে পড়েন ভিসা পাওয়া নতুন এক লাখ কর্মী।
এই প্রেক্ষাপটে প্রবাসীদের রুটি-রুজির কথা ভেবে লকডাউনের কঠোর বিধিনিষেধের মধ্যেই প্রবাসী কর্মী অধ্যুষিত ৫টি দেশে শনিবার থেকে আবারো ফ্লাইট চালু হচ্ছে।
বিভিন্ন এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটগুলো বিশেষ ফ্লাইট হিসেবে পরিচালিত হবে। যাদের ভিসা ও আকামার মেয়াদ শেষের পথে তারাই বিশেষ ফ্লাইটে অগ্রাধিকার পাবে। আর টিকিট কেটেও গত তিন দিনেও যেসব কর্মী ফ্লাইট বন্ধের কারণে যেতে পারেনি তাদের জন্য অতিরিক্ত ফ্লাইটের ব্যবস্থা করা হবে। শুধু ৫টি দেশের এয়ালাইন্স ফ্লাইট পরিচালনার অনুমতি পাবে। এয়ারলাইন্সগুলোকে সাধারণ সময়ের মতো ভাড়া নেওয়ার জন্য চিঠি দিয়েছে সিভিল অ্যাভিয়েশন।
তবে জরুরি প্রয়োজন ছাড়া প্রবাসী কর্মীদের দেশে না আসার অনুরোধ করা হয়েছে। যারা আসবেন কোভিড নেগেটিভ সনদ থাকলেও তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop