প্রবাসে সময় আন্তর্জাতিক ফ্লাইট বন্ধে বিপাকে সৌদি প্রবাসীরা

১৬-০৪-২০২১, ০৫:১২

আরিফুর রহমান

fb tw
আন্তর্জাতিক ফ্লাইট বন্ধে বিপাকে সৌদি প্রবাসীরা
07
আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের কারণে বিপাকে পড়েছেন সৌদি আরব থেকে দেশে ফিরতে চাওয়া প্রবাসীরা। বাংলাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনের এ সময়ে দেশে যেতে যারা টিকেট সংগ্রহ করেছেন, ফ্লাইট বাতিল হওয়ায় তারা চরম ভোগান্তিতে পড়েছেন। ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইটের বিষয়ে সিদ্ধান্ত নেয়ায় টিকিটের আশায় বিভিন্ন ট্রাভেলসে যোগাযোগ করছেন প্রবাসীরা। 
হঠাৎই এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনে বাংলাদেশ সরকারের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সিদ্ধান্তে দুর্ভোগে পড়েছেন সৌদি প্রবাসীরা। অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছেন অনেকে। দেশ থেকে এসে যাদের কর্মস্থলে যোগ দেয়ার কথা ছিলো ভিসা জটিলতায় অনিশ্চয়তার মুখে পড়েছেন তারাও।
পাশাপাশি যারা জরুরি প্রয়োজনে দেশে ফিরতে চান তারাও বিভিন্ন ট্রাভেলসে ঘুরে টিকিট না পেয়ে হতাশ।
এক সৌদি প্রবাসী বাংলাদেশি বলেন, 'ঈদের আগে দেশে যাওয়া দরকার। কিন্তু এখন বিভিন্ন ট্রাভেল এজেন্সিতে ঘুরেও টিকেট পাচ্ছি না। টিকেট পাব কিনা তাও জানিনা'
মধ্যপ্রাচ্য প্রবাসীদের বিষয়ে বাংলাদেশে ১৭ তারিখ থেকে বিশেষ বিমানের বিষয়ে সিদ্ধান্ত নিলেও শিডিউল না পাওয়ায় টিকিট দেয়া যাচ্ছে না বলে জানান ট্রাভেলস ব্যবসায়ীরা।
এক ট্রাভেলস ব্যবসায়ী বলেন, 'প্রতিদিন অনেক কাস্টমার আসতেছে কিন্তু কোনো টিকেট পাচ্ছে না। ঢাকা থেকে বিশেষ ফ্লাইট দেওয়ার কথা থাকলেও কখন থেকে দিবে এটাও শিউর বলতে পারছি না।'
ভিসা জটিলতা এড়াতে সরকারের সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ প্রত্যাশা করছেন দেশে থাকা প্রবাসীরা। অন্যথায় কর্মস্থলে ফেরা নিয়ে তাদের ভাগ্যে আবারো কালো মেঘের ঘনঘটা নেমে আসতে পারে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop