প্রবাসে সময় মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির অভিযোগে ৩ বাংলাদেশি আটক

১৫-০৪-২০২১, ১৯:৩৩

ওয়েব ডেস্ক

fb tw
মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির অভিযোগে ৩ বাংলাদেশি আটক
08
মালয়েশিয়ায় পাসপোর্ট ও নথিপত্র জাল করার অভিযোগে ৩ বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।
স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সেলাঙ্গর প্রদেশের আম্পাং জায়া জেলা পুলিশের প্রধান এসিপি মোহাম্মদ ফারুক এশা এক বিবৃতিতে এ তথ্য জানান।
তিনি জানান, জালান আম্পাং-এর একটি বাড়িতে অভিযানের পর পাসপোর্ট জাল করার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ ৩৬ থেকে ৪৬ বছর বয়সী তিন বাংলাদেশিকে আটক করেছে। প্রকৃতপক্ষে এ সিন্ডিকেটের বেশিরভাগ গ্রাহক মালয়েশিয়ায় চাকরি পাওয়া আরও সহজ করার জন্য জাল ডকুমেন্টটি কেনেন। কারণ নিয়োগকারীরা পাসপোর্ট নেই এমন বিদেশি কর্মী নিয়োগের ভয়ে ভীত থাকেন। এ জন্য অবৈধ অভিবাসীরা জাল পাসপোর্ট ও জাল কাগজপত্র কিনে বিভিন্ন কল-কারখানায় কর্মরত আছেন।
এ সময় জালিয়াতির কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, ১২টি বাংলাদেশি পাসপোর্ট, নগদ লেনদেনের স্লিপ, কয়েকটি পাসপোর্টের কপি এবং পুলিশ প্রতিবেদনের দুটি কপিও জব্দ করা হয়।
আটক বাংলাদেশিদের বিরুদ্ধে পাসপোর্ট আইন ১৯৬৬-এর ১২ (১) ধারা এবং একই আইনের ১২ (বি) ধারা এবং অভিবাসন আইন ১৯৫৯/১৯৬৩ (আইন ১৫৫) (সংশোধনী ২০০২)-এর ধারা ৬ (১) (সি)-এর অধীনে তদন্ত করা হচ্ছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop